php glass

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় ১০৯ মিলিমিটার বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সোহেল সরওয়ার, বাংলানিউজ

walton

চট্টগ্রাম: মৌসুমী বায়ুর প্রভাবে টানা ভারি বৃষ্টিতে গত ২৪ ঘণ্টায় ১০৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সঙ্গে মঙ্গলবার (৯ জুলাই) পুরোদিন ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে বলেও আবহাওয়া অফিসের কর্মকর্তরা জানিয়েছেন।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ প্রদীপ কান্তি ধর বাংলানিউজকে বলেন, ভারি বর্ষণের কারণে পাহাড় ধসের সম্ভাবনা রয়েছে। মৌসুমী বায়ুর প্রভাবে আরও কয়েকদিন ভারি বর্ষণ হতে পারে।

ছবি: সোহেল সরওয়ার এদিকে ইতিমধ্যে ভূমিধসের শঙ্কায় পাহাড়ের পাদদেশে মৃত্যুঝুঁকি নিয়ে বসবাসরত ৭০০ পরিবারকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। সোমবার (৮ জুলাই) রাত ৯ পর্যন্ত এসব পরিবারের প্রায় ২ হাজার মানুষকে জেলা প্রশাসনের তত্বাবধানে পরিচালিত বিভিন্ন আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হয়। মঙ্গলবারও মৃত্যুঝুঁকি নিয়ে বসবাসরতদের নিরাপদ জায়গায় সরানো হচ্ছে।

ভূমিধসের সতর্কতা জারির পর শনিবার ৮টি আশ্রয়কেন্দ্রে চালু করে জেলা প্রশাসন। পাশাপাশি নগরের সরকারি ও বেসরকারি মালিকানাধীন ১৭টি ঝুঁকিপূর্ণ পাহাড়ের পাদদেশে মৃত্যুঝুঁকি নিয়ে বসবাসরত কয়েক হাজার লোকজনকে সরাতে মাইকিং ও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়:১৬০৫ ঘণ্টা, জুলাই ৯, ২০১৯

জেইউ/টিসি

ডেঙ্গু আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু
পর্তুগালের দাবানল নিয়ন্ত্রণে ‘সবচেয়ে বড় অভিযান’
বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর
রেনুর দাফন হয়েছে, অবুঝ শিশু জানে না মা কোথায়
স্বস্তি ফিরেছে রাতের ধূমকেতুতে


পানগুছি নদীর ভাঙনে রাস্তাসহ দুই একর জমি বিলীন
৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু
বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার ঘটনায় আটক ৩
নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 
শাহজালালে ইয়াবা পাচারকালে নারীসহ আটক ২