php glass

ইডিইউর শিক্ষার্থীরা পাচ্ছে একাডেমিক অ্যাডভাইজর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইডিইউতে একাডেমিক অ্যাডভাইজর চালুকরণ সংক্রান্ত সভায় প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমানসহ অন্যরা।

walton

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেছেন, বর্তমান প্রতিযোগিতা পূর্ণ বিশ্বে ক্যারিয়ার গঠনে নানা ধরণের সমস্যার মুখোমুখি হতে হয় গ্র্যাজুয়েটদের। বিশ্ববিদ্যালয় পর্যায়ে সঠিক গাইডলাইন না পাওয়ায় অনেকেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারে না। তাই শিক্ষার্থীদের একজন পথপ্রদর্শকের প্রয়োজন হয়। শিক্ষার্থীরা যাতে বিশ্ববিদ্যালয় জীবনেই পরিপূর্ণ পরিচর্যা পায়, তা নিশ্চিত করতে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের জন্য রাখছে একাডেমিক অ্যাডভাইজর।

রোববার (০৭ জুলাই) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এক সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

সহায়তা, পরামর্শ তথা সার্বিক গাইডলাইন দেয়ার মাধ্যমে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করতে প্রত্যেক শিক্ষার্থীর জন্য একজন একাডেমিক অ্যাডভাইজর দেয়া হবে। তবে কোনো শিক্ষার্থী জটিল বা স্পর্শকাতর সমস্যার সম্মুখীন হলে তা সমাধানে ফ্যাকাল্টি মেম্বারদের সমন্বয়ে একটি অমবুডজম্যান টিম গঠন করা হয়েছে বলে জানান সাঈদ আল নোমান।

সাঈদ আল নোমান বলেন, ক্লাসরুমে একজন শিক্ষকের পক্ষে অনেক সময় সকল শিক্ষার্থীর পরিচর্যা বা খোঁজ রাখা সম্ভব হয়ে ওঠে না। এতে শিক্ষার্থীরা যাতে কোনো ধরণের সমস্যার সম্মুখীন না হয় বা নিজের পড়ালেখা ও ক্যারিয়ার নিয়ে দ্বিধান্বিত না হয়ে পড়ে, তা নিশ্চিত করতেই ইডিইউ এ যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এর মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীর যোগাযোগ আরো অর্থবহ হয়ে উঠবে। ফলে শিক্ষার্থীরা হীনমন্যতা কাটিয়ে নিজের পড়ালেখা ও ক্যারিয়ার সংক্রান্ত যেকোন সমস্যা শেয়ারের মাধ্যমে তা সমাধানের পথ খুঁজে পাবে।

একাডেমিক অ্যাডভাইজররা নিয়মিত তাদের অধীনস্ত শিক্ষার্থীদের লেখাপড়ার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করবেন এবং প্রতিমাসে ন্যূনতম একবার শিক্ষার্থীদের সাথে মিটিংয়ে বসবেন। এসব মিটিংয়ে শিক্ষার্থীদের সার্বিক অবস্থা পর্যালোচনা করে তাদের করণীয়-বর্জনীয় সম্পর্কে জানাবেন এবং মিটিংয়ের আলোচনা ও সিদ্ধান্তগুলোর লিপিবদ্ধ করে রাখবেন।

সভায় উপস্থিত ছিলেন প্ল্যানিং অ্যান্ড ডেভলপমেন্ট ডিরেক্টর শাফায়েত কবির চৌধুরী, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. নাজিম উদ্দিন, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মোহাম্মদ রকিবুল কবির, কোয়ালিটি অ্যাশিওরেন্স অ্যান্ড এক্সটার্নাল রিলেশনস ডিরেক্টার মাহমুদুর রহমান, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ফারহানা আহমদ সিগমা, প্রভাষক তাসমিম চৌধুরী বহ্নি ও রিদওয়ান করিম।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
টিসি

২৩ জেলার ৭৩ উপজেলা দুর্গম
অনুপ্রবেশকারী রুখতে এনআরসি চালু হবে ভারতজুড়ে: অমিত শাহ 
সম্মেলন ঘিরে উজ্জীবিত জবি ছাত্রলীগ
দুই এয়ারক্রাফটেই সাড়ে ৬শ’ কোটি টাকা লোকসান বিমানের
চুনারুঘাটের দুলাকে হত্যা করে ভাড়াটে খুনিরা


কিশোরগঞ্জে পৌর কর্মচারীদের ধর্মঘটে নাগরিক সেবা বন্ধ
যমুনার পানি বাড়ছেই, সিরাজগঞ্জে বন্যা পরিস্থিতির অবনতি
রিফাত হত্যা: ঘাতকদের সঙ্গে যোগাযোগ ছিল মিন্নির
চোখের পলকে কোটি টাকার সেতু উধাও
দুদকের মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে