php glass

সিআইইউতে বিজনেস কেস কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিআইইউতে অনুষ্ঠিত বিজনেস কেস কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা।

walton

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) মার্কেটিং বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে বিজনেস কেস কর্মশালা। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে এই কর্মশালার আয়োজন করা হয়।

এতে সিআইইউ বিজনেস স্কুলের ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কর্মশালা পরিচালনা করেন প্রভাষক সায়ীদ হাসান। সকাল ১০টায় শুরু হয়ে কর্মশালাটি চলে দুপুর ২টা পর্যন্ত। শিক্ষার্থীদের অংশগ্রহণ আর প্রাণবন্ত আলোচনায় পুরো আয়োজনটি হয়ে ওঠে জমজমাট।

কর্মশালায় সিআইইউ বিজনেস স্কুলের প্রভাষক সায়ীদ হাসান বলেন, সময়টা এখন নিজেকে মেলে ধরার। আর তাই ব্যবসায়িক জগতের নানাবিধ চ্যালেঞ্জ মোকাবিলার জন্য বিজনেস শিক্ষার্থীদের প্রস্তুত হতে হবে এখনই।

তিনি আরও বলেন, তত্ত্বগত শিক্ষার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের ব্যবহারিক জ্ঞান অর্জনের কোনো বিকল্প নেই। এইজন্য বেশি বেশি দেশ-বিদেশের বিজনেস কেস অধ্যয়ন করতে হবে।

ভালো উদ্যোক্তা হতে হলে প্রয়োজন ব্যবসায়িক ধারণার। আর উদ্যোক্তাদের প্রতিনিয়ত মুখোমুখি হতে হয় ব্যবসায়িক সমস্যার। এসব সমস্যার সমাধান কিভাবে করতে হয় তাই হাতে কলমে দেখানো হয়েছে কর্মশালায়।

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিজনেস স্কুল নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সভা, সেমিনার, কর্মশালার পাশাপাশি সমসাময়িক বিষয় ও জাতীয় ইস্যু নিয়ে নানা ধরণের অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
টিসি

পর্তুগালের দাবানল নিয়ন্ত্রণে ‘সবচেয়ে বড় অভিযান’
বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর
রেনুর দাফন হয়েছে, অবুঝ শিশু জানে না মা কোথায়
স্বস্তি ফিরেছে রাতের ধূমকেতুতে
পানগুছি নদীর ভাঙনে রাস্তাসহ দুই একর জমি বিলীন


৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু
বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার ঘটনায় আটক ৩
নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 
শাহজালালে ইয়াবা পাচারকালে নারীসহ আটক ২
বেনাপোল ইমিগ্রেশনে ছিনতাইকারী আটক