php glass

বিশ্ব নাগরিক তৈরি করছে সানশাইন গ্রামার স্কুল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সানশাইন ওপেন ডে তে বক্তব্য দেন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

walton

চট্টগ্রাম: নগরের প্রথম ব্রিটিশ ক্যারিকুলামে পাঠদানরত শিক্ষাপ্রতিষ্ঠান সানশাইন গ্রামার স্কুলের আয়োজনে সানশাইন এডুকেশন ওপেন ডে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৭ জুলাই) সানশাইন ওপেন ডে উদ্বোধন করেন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন।

অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ ও কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা সামসুল তাবরিজ।

সভাপতিত্ব করেন স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান। বক্তব্য দেন স্কুলের ডিরেক্টর অব একাডেমি ও স্টুডেন্ট কাউন্সিলর সামির গাজী রহমান।

ড. অনুপম সেন বলেন, বিশ্বকে জয় করতে হলে, আগে বিশ্বকে জানতে হবে। বিশ্বের বিভিন্ন ঘটনা ইতিহাস সম্পর্কে ধারণা রাখতে হবে। আর সেজন্য মাতৃভাষার পাশাপাশি ইংরেজির ওপরও দক্ষতা আনা জরুরি।

সাংবাদিক তপন চক্রবর্তী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সাবেক শিক্ষার্থীদের সফলতার পথ ধরে বর্তমান শিক্ষার্থীরা তাদের মেধা ও মননের স্বাক্ষর রেখে যাবে।

তিনি বলেন, সানশাইন গ্রামার স্কুলের শিক্ষার্থী তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেটের একজন উজ্জ্বল নক্ষত্র। একই সঙ্গে এ স্কুলের একজন মেধাবী শিক্ষার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল আজ সরকারের উপ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

চৌধুরী ফরিদ বলেন, সানশাইন গ্রামার স্কুলের অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান শুধু এ স্কুলের অধ্যক্ষ হিসেবে নয় চট্টগ্রামের যেকোনো ভালো কাজে উনার সহযোগিতা সবসময় থাকে।

সাফিয়া গাজী রহমান বলেন, ১৯৮৫ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রামের প্রথম ইংরেজি মাধ্যমের এ শিক্ষাপ্রতিষ্ঠান চট্টগ্রামে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সানশাইন গ্রামার স্কুলের শিক্ষার্থীরা আজ দেশ ও দেশের বাইরে তাদের স্ব স্ব ক্ষেত্রে ব্যাপক সফলতার স্বাক্ষর রেখেছে। এ স্কুলে ক্যামব্রিজ, এডেক্সল ও ন্যাশনাল ক্যারিকুলাম (ইংরেজি) উভয় মাধ্যমে শিক্ষা দেওয়া হয়।

তিনি বলেন, ১৯৮৫ সাল থেকে সানশাইন এডুকেশনের মাধ্যমে চট্টগ্রামের প্রথম ইংরেজি মাধ্যমের কলেজ চিটাগাং সানশাইন কলেজও পরিচালিত হচ্ছে।

সানশাইন ওপেন ডে’তে আগত অতিথি, অভিভাবক ও শিক্ষার্থীদের স্কুলের বিভিন্ন সুযোগ-সুবিধা সম্পর্কে অবহিত করেন বিভিন্ন বিভাগের শিক্ষকেরা। একই সঙ্গে ওপেন ডে তে যে সব শিক্ষার্থী ভর্তি হয়েছে তাদের জন্য রয়েছে আকর্ষণীয় ডিসকাউন্টসহ অন্যান্য সুযোগ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
এআর/টিসি

ইয়াবা উদ্ধারের ঘটনায় টিএসআই বাবলু রিমান্ডে
আগুনে পুড়ে মা-মেয়ের মৃত্যু
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান
সোনারগাঁয়ে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটক ২
জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন


‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’র শুটিং বন্ধ
পেকুয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু
বুধবার থেকে নদীপথে অনির্দিষ্টকালের কর্মবিরতি
মাধবপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
শ্রীলঙ্কা সফরের জন্য দলে ফিরলেন শফিউল