php glass

ফলাফলে সীতাকুণ্ডে সেরা হবে তাহের-মনজুর কলেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন সাবেক মেয়র এম মনজুর আলম

walton

চট্টগ্রাম: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন পরিচালিত ছোট দারোগার হাট তাহের-মনজুর কলেজে উচ্চমাধ্যমিক প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) কলেজ প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কলেজের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।

সভাপতিত্ব করেন কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা তাহের গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান এমএ তাহের।  

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সীতাকুণ্ড ও নিজামপুর কলেজের মাঝখানে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের পাশে পাহাড়, গাছ-গাছালি ও প্রাকৃতিক সৌন্দর্যের এক অপূর্ব স্থানে এ কলেজের অবস্থান। তিন বছর আগে জ্ঞানের আলো ছড়াতে প্রতিষ্ঠা করা হয় তাহের মনজুর কলেজ। শিগগির কলেজটিতে অনার্স কোর্স চালু করা হবে। আর ধীরে ধীরে এই কলেজকে মাস্টার্স পর্যন্ত উন্নীত করা হবে। আর এ কলেজের শিক্ষার্থীরা ভালো ফলাফল করে সীতাকুণ্ডের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানে পরিণত হবে বলে আমার বিশ্বাস।

এদিকে মনজুর আলমের ৬৭তম জন্মবার্ষিকী উপলক্ষে উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ ও তাহের মনজুর কলেজের শিক্ষক-শিক্ষিকারা এক অনাড়ম্বর পরিবেশে কেক কাটেন। আয়োজন করা হয় খতমে কোরআন, দোয়া ও মোনাজাতের।

বক্তারা বলেন, মনজুর আলমের জন্ম হয়েছে বলে ৬২টি সেবামূলক প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে। মানবসেবার অন্যতম এক দৃষ্টান্ত সাদা মনের মানুষ ও সেবার ফেরিওয়ালা এম মনজুর আলম।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সীতাকুণ্ড ২ নম্বর বারৈয়ারঢালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন পিপিএম, মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, সহকারী অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী, মো. আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, লায়লা নাজনীন রব, বারৈয়ারঢালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল মোস্তফা, সাধারণ সম্পাদক ইসমাইল সিরাজী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুলাই ০২, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু
‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা


কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা
কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল বন্ধ