চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ওরিয়েন্টেশন ক্লাস

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

চট্টগ্রাম: উচ্চ মাধ্যমিকে ভালো মানের কলেজে ভর্তির স্বপ্ন নিয়ে রাঙামাটি থেকে চট্টগ্রামে এসেছেন স্বপন কাঞ্চন। তিনি বেছে নিয়েছেন চট্টগ্রাম বিজ্ঞান কলেজকে। পছন্দের কলেজে ভর্তির পর এখন তার স্বপ্ন আরও দূর লক্ষ্যের দিকে। হতে চান চিকিৎসক।

একইভাবে বিজ্ঞান কলেজের মনোরম পরিবেশ আর পড়ালেখার পদ্ধতি আকৃষ্ট করেছিল সেগুপ্তা শওরিনকে। ক্যান্টনমেন্ট স্কুল থেকে জিপিএ-৫ পাওয়া এই শিক্ষার্থী ভর্তি হয়েছেন এই কলেজে। ভবিষ্যতে তিনি পড়তে চান আইবিএতে।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে একাদশ ভর্তি হওয়া এরকম স্বপ্নবান শিক্ষার্থীদের ওরিয়েন্টশন ক্লাস  অনুষ্ঠিত হলো সোমবার। প্রথম দিনেই কলেজের শিক্ষার পরিবেশ আর শিক্ষকদের পরামর্শ শুনে মুগ্ধ হন তারা। নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে কলেজ ক্যাম্পাস।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ ড. জাহেদ খানের সভাপতিত্বে ও ফরিদুল আলমের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন এতে উপস্তিত ছিলেন জীববিজ্ঞান বিভাগের প্রধান খালেদ মোহাম্মাদ শহিদ, আইসিটি বিভাগের প্রধান সুদীপ দত্ত, বাংলা বিভাগের প্রধান আকতার কামাল, রসায়ন বিভাগের প্রধান মাঈনুদ্দীন মাঈনু

গণিত বিভাগের সিনিয়র প্রভাষক সাকের উদ্দীন ও জয়দেব চন্দ্র ধর, ইংরেজি বিভাগের সিনিয়র প্রভাষক আশিক ইফতি এবং খালেদ মাহমুদ ফয়সাল।

শিক্ষকেরা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের মাঝে বুনে দেন স্বপ্নের বীজ। তাদের পড়াশোনার পাশাপাশি আদর্শ মানুষ হওয়ার পরামর্শ দেন।

লোহাগাড়া থেকে আসা  ইশরাত জাহান আনিকা বলেন, কলেজে আসার আগে মনে অনেক ভয় কাজ করছিল। ভাবছিলাম কেমন হবে নতুন কলেজের বন্ধুবান্ধব ও পরিবেশ।  কিন্তু শিক্ষকদের কথায় মনের সব ভয় দূর করে দিয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
যুক্তরাষ্ট্রে পুলিশি হেফাজতে ফ্লয়েড হত্যায় জাসদের নিন্দা
সুন্দরবনে ঝিনুক শ্রমিককে অপহরণ, ৬ জনকে পিটিয়ে আহত
গুজরাটে রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, ৪০ শ্রমিক দগ্ধ
মুন্সিগঞ্জে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু
যুক্তরাষ্ট্রে ফ্লয়েড হত্যার নিন্দা জানালো ওয়ার্কার্স পার্টি


‘ডিসেম্বরের মধ্যে ভারতের অর্ধেক মানুষ করোনায় আক্রান্ত হবে’
নিসর্গের প্রভাবে ভ্যাপসা গরম, বর্ষা মৌসুম প্রবেশে বাধা
তথ্য গোপন করে হাসপাতালে নেয়ার আগেই করোনা রোগীর মৃত্যু
সাইনবোর্ড টানিয়ে করোনা ওষুধ বিক্রির দায়ে চিকিৎসককে জরিমানা
বিক্ষোভকারীদের সামনে নতজানু হয়ে ক্ষমা চাইলো মার্কিন পুলিশ