ঢাকা, বুধবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

‘রক্তের গ্রুপ’ বদলে দিলো সিটি ল্যাব!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
‘রক্তের গ্রুপ’ বদলে দিলো সিটি ল্যাব! প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ হামজারবাগ এলাকার সিটি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার থেকে রক্তের গ্রুপের ভুল ফলাফল দেওয়ার অভিযোগ উঠেছে।

রোববার (৩০ জুন) রাতে ড্রাইভিং লাইসেন্সের আবেদনের জন্য আহমেদ জুবায়ের অনিক নামে এক যুবক সিটি ল্যাবে রক্তের গ্রুপ নির্ণয় করতে যান। ওইদিন রাতে রিপোর্ট নেওয়ার পর অনিক দেখেন তার রক্তের গ্রুপ ‘বি পজেটিভ’ লেখা আছে।

অথচ অনিকের রক্তের গ্রুপ ‘এ পজেটিভ’। দীর্ঘদিন স্বেচ্ছায় রক্তদানের কারণে সেটি তিনি জানেন।

আহমেদ জুবায়ের অনিক বাংলানিউজকে বলেন, রিপোর্ট হাতে পাওয়ার পর আমি অবাক হই। এরপর সিটি ল্যাব ডায়াগনস্টিক সেন্টার গিয়ে বিষয়টি জানালে তারা উল্টো আমার কাছ থেকে টাকা দাবি করে। পরে নতুন রিপোর্ট না নিয়ে চলে আসি।

সিটি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের রক্তের গ্রুপ নির্ণয়ের রিপোর্টখোঁজ নিয়ে জানা গেছে, সিটি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স ত্রুটিপূর্ণ। প্রতিষ্ঠান লাইসেন্সের জন্য আবেদন করলেও এখনো অনুমোদন পায়নি। এ ছাড়া প্রতিষ্ঠানটির চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বাণিজ্যিক অনুমোদনও নেয়নি।

এ ব্যাপারে সিটি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের মালিক মমিনুল হক বাংলানিউজকে বলেন, এক ব্যক্তির রক্তের গ্রুপ নির্ণয়ে ভুল হয়েছে। পরে ওই ব্যক্তির সঙ্গে সমঝোতা হয়েছে।

লাইসেন্সের ব্যাপারে জানতে চাইলে মমিনুল হক বলেন, নতুন করে অনলাইনে আবেদন করতে হচ্ছে। অনেক আগে আবেদন করা হয়েছে।

সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বাংলানিউজকে বলেন, এটি দুঃখজনক ঘটনা। তবে অভিযোগ না পেলে আমরা তদন্ত করতে পারি না। এজন্য ভুক্তভোগী কিংবা পক্ষে অভিযোগ দিতে হবে। অভিযোগ পেলে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

লাইসেন্স ত্রুটিপূর্ণের ব্যাপারে সিভিল সার্জন বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে শিগগির ওই প্রতিষ্ঠানে পরিদর্শন টিম পাঠানো হবে। অনিয়ম পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa