php glass

রিয়েল এস্টেট ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: ইমারত নির্মাণ আইনের মামলায় মাছুমা ডেভেলপার কোম্পানির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন চৌধুরী নামে এক আবাসন ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ গঠন হয়েছে।

সোমবার (১ জুলাই) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালতের বিচারক সাইফুল আলম চৌধুরীর আদালতে শুনানির পর এ অভিযোগ গঠন হয়।

একইদিন নগরের কল্পলোক আবাসিকের ৪ ভবন মালিকের বিরুদ্ধে অভিযোগ গঠন হয়।

অভিযুক্ত ৪ ভবন মালিক হলেন- মো. জামাল উদ্দিন, নুর হোসেন, মনোয়ারা আতিক চৌধুরী ও তাহেরা বেগম। চলতি মাসে আসামিদের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হবে।

আদালত বেঞ্চ সহকারি ফয়েজ আহমদ বাংলানিউজকে বলেন, কল্পলোক আবাসিকে তাহেরা বেগমের প্লটে বাড়ি নির্মাণের জন্য আবাসন প্রতিষ্ঠান মাছুমা ডেভেলপার কোম্পানির সঙ্গে চুক্তি হয়। কিন্তু নির্মিত ভবনটি আইন অমান্য করে তৈরি করা হয়েছে। ফলে মাছুমা ডেভেলপার কোম্পানির চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন চৌধুরীর পাশাপাশি তাহেরা বেগমের বিরুদ্ধেও মামলা দায়ের করে সিডিএর অথরাইজড বিভাগ।

ফয়েজ আহমদ আরও বলেন, অন্য ৩ ভবন মালিক কল্পলোক আবাসিকে ইমারত নির্মাণ আইন লঙ্ঘন করে ভবন নির্মাণ করেন। পরে তদন্ত করে সিডিএর অথরাইজড বিভাগ আদালতে মামলা দায়ের করেন।

সিডিএর অথরাইডজ কর্মকর্তা-১ প্রকৌশলী মনজুর হাসান বাংলানিউজকে বলেন, এক আবাসন ব্যবসায়ী ও চার ভবন মালিকের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
এসইউ/টিসি

শাহজাদপুরে সরকারি ও ভারতীয় ওষুধ উদ্ধার, আটক ১
মিলিকের হ্যাটট্রিকে শেষ ষোলোয় নাপোলি
চিত্রকর্মে বর্ণিল থানা প্রাঙ্গণ
গ্রুপ সেরা হয়ে শেষ ষোলোয় লিভারপুল
যুক্তরাষ্ট্রের কালো তালিকায় মিয়ানমার সেনাপ্রধানসহ চারজন


সিলেটে অস্ত্রসহ শহীদ ডাকাত গ্রেফতার
হবিগঞ্জ আ’লীগের সম্মেলনে ৭০০০ কর্মীর জন্য বিরিয়ানি
ক্রেতাদের বাজেট অনুযায়ী পোশাক তৈরি করছে ‘সারা’
মায়ের ওপর অভিমান, রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা
নোয়াখালীতে ট্রাক-অটোরিকশা সংঘর্ষে প্রাণ গেলো দু’জনের