php glass

‘জ্ঞান অর্জন করে আলো ছড়াতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এইচএসসি প্রথম বর্ষের উদ্বোধনী ক্লাসে অতিথিরা।

walton

চট্টগ্রাম: সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম বলেছেন, এইচএসসি হচ্ছে উচ্চশিক্ষার প্রথম ধাপ। যারা একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ পায়, তাদের ভালো পড়ালেখার মাধ্যমে উচ্চশিক্ষা অর্জনের পথ খুলে যায়। জ্ঞান অর্জন করে আলো ছড়াতে হবে। এইচএসসি, অনার্স এবং মাস্টার্স কোর্স শেষ করে তারাই এ আলো ছড়াবে সমাজ, দেশে ও সারা বিশ্বে।

সোমবার (০১ জুলাই) উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজে এইচএসসি প্রথম বর্ষের উদ্বোধনী ক্লাস উপলক্ষে কলেজ চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও কলেজের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম।  

বক্তব্য দেন সাবেক মেয়র ও কলেজের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম। তিনি বলেন, ‘সব সময় স্মরণ রাখতে হবে, এই কলেজে ভর্তি হয়েছো আলোকিত মানুষ হওয়ার জন্য। ভালো করে পড়াশোনা করবে। প্রথমে বদলাবে নিজেকে। মনযোগ দেবে নীতি, নৈতিকতা ও পড়ালেখার প্রতি। তোমার সমাজ ও পরিবার সেই প্রত্যাশাই করছে। প্রকৃত শিক্ষিত হলে পরিবার, সমাজ তথা রাষ্ট্রের জন্য অবদান রাখা যায়। সার্টিফিকেটের জন্য পড়ালেখা নয়, পড়ালেখা হতে হবে আলোকিত ও ভালো মানুষ হওয়ার জন্য। পড়ালেখা মানুষকে শুধু শিক্ষিত করে না, একজন বড় মাপের মানুষও হতে শেখায়।’

সহকারী অধ্যাপক লায়লা নাজনীন রব এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক অসীম চক্রবর্তী, সহকারী অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী, মো. আবু ছগির, কাজী মাহবুবুর রহমান, মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাইস্কুল পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠান শেষে কলেজে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
‘ফাইন্যান্সিয়াল টেকনোলজি আর্থিকখাতে স্বচ্ছতা আনবে’
বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-দ. আফ্রিকা টি-টোয়েন্টি
কালিহাতীতে জামায়াতের সাত নারী কর্মীসহ গ্রেফতার ১০
মোহাম্মদপুরে আল্লাহর গুণবাচক ৯৯ নামের স্তম্ভ
জামিনে মুক্ত আওয়ামী লীগ নেতা মাসুম


তবে কি আরেকটি লজ্জার সামনে বাংলাদেশ?
সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে জরিমানা পাঁচ লক্ষাধিক
ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন ফের নামঞ্জুর
বাংলাদেশে ৫ অর্থনৈতিক অঞ্চল করবে সংযুক্ত আরব আমিরাত
মির্জাপুরে নৌকাডুবিতে কলেজছাত্রী নিখোঁজ