php glass

‘সমৃদ্ধ বাংলাদেশ’ ম্যুরাল উদ্বোধন করলেন মেয়র নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধন শেষে ম্যুরাল ঘুরে দেখেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: নগরের লালদীঘি মাঠ থেকে কোতোয়ালী থানা পর্যন্ত ‘সমৃদ্ধ বাংলাদেশ’ ম্যুরাল উদ্বোধন করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শুক্রবার (২৮ জুন) জেলা পরিষদ চত্বরে ফলক উন্মোচন করেন তিনি।

এ প্রকল্পে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোর্ট্রেট, পার্বত্য শান্তিচুক্তি, পদ্মাসেতু, ডুবোজাহাজ, উড়াল সেতু, কমিউনিটি ক্লিনিক, বঙ্গবন্ধু স্যাটেলাইট, যমুনা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল, বুলেট ট্রেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এলএনজি টার্মিনালের চিত্র তুলে ধরা হয়েছে।

পাশাপাশি গাছ লাগিয়ে পরিবেশবান্ধব মানুষের বসার স্থান করে দিয়ে এলাকাটির সৌন্দর্য বাড়ানো হয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে মেয়র বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের অপার লীলাভূমি এই চট্টগ্রাম। নগরকে দৃষ্টিনন্দন করার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশন গত ৪ বছর ধরে সবুজে সাজবে চট্টগ্রাম, ডোর টু ডোর বর্জ্য সংগ্রহ, ছাদ বাগান, রাস্তাগুলোর মিড আইল্যান্ড নির্মাণ, গোলচত্বরগুলোকে দৃষ্টিনন্দন ও সৌন্দর্যবর্ধন, এলইডি আলোকায়ন ও রাস্তাঘাট উন্নয়ন প্রকল্প ব্যাপক ভাবে বাস্তবায়ন করে চলেছে। 

তিনি বলেন, আগে কোর্ট রোডের এ সড়কটির ফুটপাত ছিল ভবঘুরেদের আড্ডাখানা ও মলমূত্র ত্যাগের স্থান। এ ফুটপাত দিয়ে মানুষের হাঁটাচলা খুবই দুষ্কর ছিল। চসিক এ ফুটপাতকে জন চলাচলে উপযুক্ত ও সৌন্দর্য বাড়ানোর লক্ষ্যে কাজ শুরু করে। যার ফলশ্রুতিতে সমৃদ্ধ বাংলাদেশ প্রকল্পটি বাস্তবায়ন।

মেয়র বলেন, বাংলাদেশ বিশ্বে এখন উন্নয়নের রোল মডেল। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ২০৩০ সালের মধ্যে আমাদের দেশ হবে দারিদ্র্যমুক্ত।

বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোর জন্য লালদীঘির মাঠে ৬ দফা মঞ্চ তৈরি করা হচ্ছে বলে জানান মেয়র।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর জহর লাল হাজারী। দিদারুল আলম দিদারের সঞ্চালনায় বক্তব্য দেন রতন আচার্য, মোহাম্মদ মিয়া, মোসলেম উদ্দিন আহমদ, নুরুল আমিন মিয়া, খোরশেদ আলম, শিল্পী শ্রীকান্ত আচার্য, আজম খান, ছাত্রনেতা মোজাম্মেল হক মানিক, ইমরান হোসেন জুয়েল, আবদুল আওয়াল অপু, তৌহিদুল ইসলাম, মো. নওশাদ, শুভ দাশ, হৃদয় চক্রবর্তী।

এ সময় পটিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, যুবলীগ নেতা রায়হান ইউসুফসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
ksrm
জবিতে ভর্তি আবেদনের চূড়ান্ত তালিকা প্রকাশ
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতিসহ ৪ জনকে কোপালো সন্ত্রাসীরা
চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙচুর-মারধরের অভিযোগে মামলা
মাহিন্দ্রার পেছনে মোটরসাইকেলের ধাক্কা, চালক নিহত


চার্জার মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্যু
টেকনাফে ওয়ার্ড যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা
বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নয়নে প্রস্তাব
রপ্তানি বেড়েছে চামড়াজাত পণ্যের, কমেছে চামড়ার
দেশ নিয়ে চাওয়া পাওয়া