php glass

কর্মীদের বিনয়ী হতে বললেন আ’লীগ নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সুধী সমাবেশ

walton

চট্টগ্রাম: আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সুধী সমাবেশে কর্মীদের বিনয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন নগর আওয়ামী লীগের নেতারা। রোববার (২৩ জুন) বিকেলে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীরে সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

>> বিএনপিকে গঠনমূলক রাজনীতির আহ্বান তথ্যমন্ত্রীর

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, এ দেশ কোনো স্বাধীনতাবিরোধীর নয়। তাদের হাতে এ দেশ তুলে দেওয়া যাবে না। বাংলাদেশ সৃষ্টির জন্মলগ্ন থেকে যে দল জড়িত, সেই দলকে বারবার ক্ষমতায় আনতে হবে। অন্যথায় দেশ ধ্বংসের দিকে পতিত হবে। বঙ্গবন্ধু যে দেশকে সোনার বাংলা করার স্বপ্ন দেখেছিলেন সেই দেশটি এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

বক্তব্য দেন সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। ছবি: উজ্জ্বল ধর।তিনি বলেন, শহরের মতো গ্রামেও আধুনিকতার ছোঁয়া লেগেছে। শিক্ষা-দীক্ষায় গ্রাম শহরের সঙ্গে প্রতিযোগিতা করছে। গ্রামের কাঁচা মেঠোপথগুলো এখন কংক্রিটের তৈরি সড়কে পরিণত হয়েছে। এসবই শেখ হাসিনার অবদান। তাই আমাদের এমন কোনো কাজ করা যাবে না, যেটির কারণে মানুষ অপছন্দ করে। তাই আমাদের বিনয়ী হতে হবে।

ড. হাছান মাহমুদ বলেন, উন্নয়ন হয়েছে সেটি বিএনপি দেখে না। বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার নানা অসুস্থতাকে পুঁজি করে। দেশে গরিব মানুষের সংখ্যা কমেছে, মাথাপিছু গড় বয়স ৭৩ বছরে উন্নীত হয়েছে, মাথাপিছু আয় বেড়ে ১৯০২ মার্কিন ডলারে পরিণত হয়েছে, মানবসম্পদ উন্নয়ন সূচকে এগিয়ে যাওয়া- এসবই বিএনপি দেখে না। তারা এসব উন্নয়ন স্বীকার করুক আর নাই করুক আমাদের দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মানুষের জন্য কাজ করে, মানুষের মন জয় করতে হবে।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আন্তর্জাতিক চক্রান্ত সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তিনি এসব চক্রান্তে কর্ণপাত না করে দেশ ও মানুষের জন্য কাজ করছেন। তার স্বপ্ন এ দেশকে উন্নত দেশে পরিণত করা। তাই আসুন দেশকে এগিয়ে নিতে আওয়ামী লীগের জন্য কাজ করি।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, দলের নেতাদের জন্য নয় রাজনীতি করতে হবে আওয়ামী লীগের জন্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। এ জন্য আওয়ামী লীগের ইতিহাস তরুণ প্রজন্মকে জানতে হবে। বঙ্গবন্ধু যেভাবে দেশের মানুষের জন্য কাজ করেছেন সেভাবে আমাদেরও মানুষের জন্য কাজ করতে হবে। কখনও মানুষ কষ্ট পায় এমন কাজ করা যাবে না। ওয়ার্ড পর্যায়ে আওয়ামী লীগকে শক্তিশালী করতে হবে।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ভেদাভেদ ভুলে সবাই একসঙ্গে আওয়ামী লীগের জন্য কাজ করতে হবে। আওয়ামী লীগের ভিত মজবুত না হলে দুঃসময়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়া কঠিন হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
জেইউ/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত