php glass

জঙ্গি প্রতিরোধে আলেম সমাজকে ভূমিকা রাখার আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন পুলিশ কর্মকর্তা পরিত্রান তালুকদার

walton

চট্টগ্রাম: ইসলাম কখনও জঙ্গিবাদকে সমর্থন করে না। বরং জঙ্গি সংগঠনগুলো কোরআন হাদিস অপব্যাখা করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তাই জঙ্গিবাদের হাত থেকে মানুষকে রক্ষা করতে আলেম সমাজকেই অগ্রণী ভূমিকা রাখতে হবে।

শনিবার (২২ জুন) নগরের সেগুনবাগান তালীমূল কুরআন কমপ্লেক্স মাদ্রাসা মিলনায়তনে সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগের আয়োজনে জঙ্গিবাদ বিরোধী আলেম ওলামা শিক্ষার্থী সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

সুচিন্তা বাংলাদেশ, চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার পরিত্রান তালুকদার। প্রধান বক্তা ছিলেন মাওলানা ক্বারী ফজলুল করিম।

জয় বাংলা স্লোগান দেন শিক্ষার্থীরা

পুলিশ কর্মকর্তা পরিত্রান তালুকদার বলেন, একটা সময় মনে করা হতো মাদ্রাসা থেকেই জঙ্গিবাদ সৃষ্টি হয়। কিন্তু সময়ের ব্যবধানে সেই ধারণা ভুল বলে প্রমানিত হয়েছে। এখন জঙ্গি সংগঠনগুলো মাদ্রাসা শিক্ষার্থীর পরিবর্তে স্কুল কলেজের শিক্ষার্থীকে টার্গেট করছে।

বাংলাদেশে জঙ্গি প্রতিরোধে আলেম সমাজকে আরও অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান এ পুলিশ কর্মকর্তা।

জিনাত সোহানা চৌধুরী বলেন, বাংলাদেশের জঙ্গি প্রতিরোধে আলেম সমাজ যে ভূমিকা রাখছে তা প্রশংসনীয়। তবে এতে তৃপ্তির ঢেকুর তুললে হবে না। আলেম সমাজকে আরও বেশি ভূমিকা পালন করতে হবে। তবেই দেশ থেকে চিরতরে জঙ্গি কার্যক্রম বন্ধ করা যাবে।

সমাবেশে আরও বক্তব্য দেন, চট্টগ্রাম নগর জাতীয় শ্রমিক লীগের সহ সভাপতি কামাল উদ্দীন চৌধুরী, সাংবাদিক মুহাম্মদ সেলিম, মুফতি নুর মোহাম্মদ, হাফেজ নাজিম উদ্দীন, হাফেজ আজিজুল্লাহ কুতুবী, মাওলানা হাফেজ নাছিরুদ্দীন প্রমুখ।

কোরআন তেলাওয়াত ও শিক্ষার্থীদের সমবেত স্বরে জাতীয় সঙ্গীত গাওয়ার মাধ্যমে শুরু হয়ে সমাবেশ শেষ হয় জয় বাংলা স্লোগানের মাধ্যমে।

শিক্ষার্থীদের নিয়ে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন সুচিন্তা স্টুডেন্টস অ্যান্ড ইয়ুথ উইং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহবায়ক সৌরভ মুৎসুদ্দী ও কার্যকরী সদস্য মাহিন আল মামুন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, জুন ২২, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বালিশকাণ্ড: ৩৬ কোটি ৪০ লাখ টাকার অনিয়মের তথ্য
বিয়ের ৭ দিনের মাথায় তরুণীর মরদেহ উদ্ধার, ভগ্নিপতি আটক
‘ছুরি নিয়ে আসামি কীভাবে এজলাসে ঢোকে?’
বন্যার পানিতে ভেসে উঠলো নিখোঁজ শিশুর মরদেহ
পশ্চিম রামপুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু


চাঁদ অভিমুখে মানুষের যাত্রা
ক্রসিংয়ে বিয়ের গাড়িতে ট্রেনের ধাক্কা, নিহত বেড়ে ১০
ইয়াবা মামলার ৩ আসামির জামিন বাতিল, গ্রেপ্তারের নির্দেশ
কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না: তথ্যমন্ত্রী
রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় আসছে আইসিসি প্রতিনিধিদল