php glass

প্রিমিয়ারে ইউজিসি সদস্য ড. সাজ্জাদকে সংবর্ধনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রিমিয়ারে ইউজিসি সদস্য ড. সাজ্জাদকে সংবর্ধনা

walton

চট্টগ্রাম: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে সংবর্ধনা দিয়েছে প্রিমিয়ার ইউনিভার্সিটি।

শুক্রবার (২১ জুন) বিকেলে নগরের প্রবর্তক মোড়ের প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন সাদার্ন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ।

প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রফেসর ড. সাজ্জাদ হোসেনকে ফুল দিয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানান রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

এরপর ফুল দিয়ে শুভেচ্ছা জানান ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আহসান উল্লাহ এবং বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ ইমাম আলী।

প্রফেসর ড. অনুপম সেন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য। বিশ্ববিদ্যালয় পাবলিক হোক আর প্রাইভেট- শিক্ষার্থীদের শিক্ষা দিতে ব্যর্থ হলে সে বিশ্ববিদ্যালয়কে বিশ্ববিদ্যালয় হিসেবে অভিহিত হওয়া উচিত নয়।

তিনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উচ্চমানসম্পন্ন শিক্ষার জন্য গবেষণার প্রয়োজনীয়তা রয়েছে। এ কারণে অবিলম্বে ইউজিসি কর্তৃক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমফিল ও পিএইচডি চালু করা দরকার।

প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেন, আমাদের দেশে প্রচুর বিশ্ববিদ্যালয় আছে। সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান উচ্চ পর্যায়ে নিতে হবে। বিশ্ববিদ্যালয়ে গবেষণার পথও প্রশস্ত করতে হবে। আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ের র‌্যাকিং-এ স্থান নেয়ার চেষ্টা করতে হবে।

প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, প্রফেসর ড. সাজ্জাদ হোসেন ইউজিসির সদস্য হওয়ায় আমরা আনন্দিত। কারণ, তিনি দীর্ঘ সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে চাকরি করেছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সীমাবদ্ধতা ও সমস্যা তিনি বোঝেন।

প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক বলেন, ইউজিসির সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেন প্রিমিয়ার ইউনিভার্সিটিতে আসায় তাকে ধন্যবাদ।

তিনি বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি গবেষণাসহ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রিমিয়ার ইউনিভার্সিটির ভৌতকাঠামোও কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে কম নয়।

সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্নার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম, ব্যবসা-প্রশাসন বিভাগের অধ্যাপক অমল ভূষণ নাগ, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, চিফ ইঞ্জিনিয়ার ও উপাচার্যের উপদেষ্টা আবু তাহের।

এছাড়াও উপস্থিত ছিলেন, ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য প্রফেসর মো. ইউনুস, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক ও ইডিইউর ডিন অব ফ্যাকাল্টিজ ড. মুহাম্মদ নাজিম উদ্দীন।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত