php glass

তামাকের বিজ্ঞাপন প্রচার, সুপারশপ বাস্কেটকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। ছবি: বাংলানিউজ

walton

চট্টগ্রাম: আইন না মেনে ব্রিটিশ আমেরিকান ট্যোবেকো কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় নগরের খুলশী এলাকার সুপারশপ বাস্কেটকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন।

অভিযানে সুপারশপটির ভেতরে বিভিন্ন পণ্যের সঙ্গে অবৈধভাবে সিগারেট সাজিয়ে তামাক কোম্পানির বিজ্ঞাপনের জন্য ব্যবহৃত সামগ্রীগুলো ধ্বংস করা হয়।

এছাড়াও সুপারশপ বাস্কেটের পাশে অবস্থিত তাভা রেস্টুরেন্টকে ‘নো স্মোকিং সাইনেজ’ প্রদর্শন করার জন্য মৌখিকভাবে সতর্ক করা হয়।

ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন বাংলানিউজকে জানান, ধূমপান এবং তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এ সব ধরনের সিগারেট ও তামাকপণ্যের প্রচার-প্রদর্শন ও ধূমপানে উৎসাহিত হয় এমন কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্য করে তামাক কোম্পানির বিজ্ঞাপন প্রচার করায় সুপারশপ বাস্কেট কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের নির্দেশে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।   

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র উপ পরিচালক নাছিম বানু শ্যামলী, প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমআর/টিসি  

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
উত্তরবঙ্গসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা
স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি শক্তিশালী অস্ট্রেলিয়া
বাংলাদেশ ক্রিকেট দলকে বিরোধী দলীয় নেতার অভিনন্দন
খালেদা জিয়ার মুক্তি দাবিতে কর্মসূচি দেবে ২০ দল
ভারত-পাকিস্তানের বিপক্ষে সেরাটাই খেলতে চান মাশরাফি


মাদক মামলায় মিয়ানমার নাগরিকের কারাদণ্ড
একাধিক রেকর্ড গড়ার ম্যাচে সাকিবই ম্যাচ সেরা
সাকিবময় জয়ে পরিকল্পনামন্ত্রীর অভিনন্দন
টুইটারে প্রশংসায় ভাসছেন সাকিব
৮ শতাংশ কর প্রত্যাহার চায় বিসিএমএ