ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

ইমারত আইন লঙ্ঘন, দুই ভবন মালিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-০৬ ০৯:১৯:৪১ পিএম
ইমারত আইন লঙ্ঘন, দুই ভবন মালিক কারাগারে

চট্টগ্রাম: ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত।

মঙ্গলবার (১১ জুন) বিচারক সাইফুল আলম চৌধুরীর আদালতে ওই দুই ভবন মালিক আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, আসামিরা হলেন কল্পলোক আবাসিকের বি-১১৩ নম্বর প্লটের বাসিন্দা মো. হোসেনের ছেলে মো. নুরু হোসেন ও বি-২৯ নম্বর প্লটের ওয়ায়দুর রহমানের ছেলে মো. জামাল উদ্দিন।

আদালত সূত্র আরও জানায়, গত ২৯ মে ওই দুই ভবন মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তারা কল্পলোক আবাসিকে ছয় তলার দুটি ভবন নির্মাণের জন্য নির্মাণ অনুমোদন নেয়। কিন্তু নকশা বহির্ভূত স্থাপনা নির্মাণ করেন। ফলে সিডিএ অথরাইজড বিভাগ এসব ভবন মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে।

সিডিএ অথরাইজড কর্মকর্তা-১ প্রকৌশলী মনজুর হাসান বাংলানিউজকে বলেন, ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিক জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে আবছার উদ্দিন ও মো. হারুন নামে দুই ভবন মালিককে কারাগারে পাঠান সিডিএ’র বিশেষ আদালত। ইমারত আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের দায়ে ওই দুই মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa