php glass

ইমারত আইন লঙ্ঘন, দুই ভবন মালিক কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিককে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) বিশেষ আদালত।

মঙ্গলবার (১১ জুন) বিচারক সাইফুল আলম চৌধুরীর আদালতে ওই দুই ভবন মালিক আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্র জানায়, আসামিরা হলেন কল্পলোক আবাসিকের বি-১১৩ নম্বর প্লটের বাসিন্দা মো. হোসেনের ছেলে মো. নুরু হোসেন ও বি-২৯ নম্বর প্লটের ওয়ায়দুর রহমানের ছেলে মো. জামাল উদ্দিন।

আদালত সূত্র আরও জানায়, গত ২৯ মে ওই দুই ভবন মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তারা কল্পলোক আবাসিকে ছয় তলার দুটি ভবন নির্মাণের জন্য নির্মাণ অনুমোদন নেয়। কিন্তু নকশা বহির্ভূত স্থাপনা নির্মাণ করেন। ফলে সিডিএ অথরাইজড বিভাগ এসব ভবন মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে।

সিডিএ অথরাইজড কর্মকর্তা-১ প্রকৌশলী মনজুর হাসান বাংলানিউজকে বলেন, ইমারত নির্মাণ আইনের মামলায় দুই ভবন মালিক জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

এর আগে আবছার উদ্দিন ও মো. হারুন নামে দুই ভবন মালিককে কারাগারে পাঠান সিডিএ’র বিশেষ আদালত। ইমারত আইন লঙ্ঘন করে ভবন নির্মাণের দায়ে ওই দুই মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এসইউ/টিসি

মানিকগঞ্জে শুরু হয়েছে বিজয় মেলা
১৪ ডিসেম্বর বান্দরবান মুক্ত দিবস
ব্রহ্মপুত্র নদ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার
বিক্ষোভের মুখে শিলং যাত্রা বাতিল অমিতের
বুদ্ধিজীবী হত্যাকাণ্ড
ইতিহাসের এই দিনে

বুদ্ধিজীবী হত্যাকাণ্ড



শহীদ বুদ্ধিজীবী দিবস শনিবার
পর্দা নামলো ১৫তম স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসবের
ধর্ষণে অন্তঃসত্ত্বা চতুর্থ শ্রেণির ছাত্রী হাসপাতালে
তামিম-পেরেরা জেতালেন মাশরাফির ঢাকাকে
রক্তের ফেরীওয়ালারা কখনও অপরাধে জড়াতে পারেনা