php glass

সিভিল সার্জনের ঝটিকা সফর, চিকিৎসক শূন্য বহির্বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

walton

চট্টগ্রাম: সকাল সাড়ে নয়টা। সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগে সেবা নিতে অপেক্ষা করছিলেন রোগীরা। কিন্তু সেবা চালুর দেড়ঘণ্টা পরেও চিকিৎসকশূন্য ছিল বহির্বিভাগ।

রোববার (৯ জুন) সকালে চিকিৎসা কেন্দ্রটিতে ঝটিকা সফরে গিয়ে এমন চিত্র দেখতে পান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।

বাংলানিউজকে ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, গিয়ে দেখি বহির্বিভাগে রোগী বসে আছেন, কিন্তু চিকিৎসক নেই। পরে খোঁজ নিয়ে জানলাম, চিকিৎসকরা মিটিং করছেন।

‘এরপর চিকিৎসকদের বললাম আপনারা সবাই মিটিং করছেন কেন? কয়েকজন তো সেবা দিতে পারতেন। মিটিং করছেন-সেটা রোগীরা বুঝবে নাকি? আমি আসার পর রোগীরা অভিযোগ দিলো, সাড়ে নয়টা পর্যন্ত বহির্বিভাগে চিকিৎসক নেই’ বলেন সিভিল সার্জন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যার। তবে সেখানে পর্যাপ্ত চিকিৎসক নেই। জোড়াতালিতে চলছে ওই চিকিৎসা কেন্দ্রের স্বাস্থ্যসেবা।

সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদ এলাকার বাসিন্দা সুলতানা ইয়াছমিন বাংলানিউজকে বলেন, বহির্বিভাগে প্রায় সময় চিকিৎসক থাকে না।

‘সেবা নিতে গেলে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। মাঝেমধ্যে চিকিৎসক পাওয়া গেলেও, শুধু ওষুধ লিখে দেন। হাসপাতাল থেকে রোগীদের সরকারি ওষুধ দেওয়া হয় না, নিজেদের কিনতে হয়।’

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী।এ ব্যাপারে জানতে চাইলে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানী বাংলানিউজকে বলেন, চিকিৎসকরা একটি প্রশিক্ষণে ছিলেন। এজন্য বহির্বিভাগে তখন চিকিৎসক ছিল না।

নিয়ম অনুযায়ী বিকল্প চিকিৎসক দিয়ে সার্বক্ষণিক সেবা চালুর রাখার বিষয়টি অবহিত করা হলে ডা. আবদুল মজিদ ওসমানী বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন, রোগীদের বসার ব্যবস্থা ছিল। প্রশিক্ষণ শেষে চিকিৎসকরা সেবা দেওয়া শুরু করেছেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, জুন ৯, ২০১৯
এসইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
উত্তরবঙ্গসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা
স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি শক্তিশালী অস্ট্রেলিয়া
বাংলাদেশ ক্রিকেট দলকে বিরোধী দলীয় নেতার অভিনন্দন
খালেদা জিয়ার মুক্তি দাবিতে কর্মসূচি দেবে ২০ দল
ভারত-পাকিস্তানের বিপক্ষে সেরাটাই খেলতে চান মাশরাফি


মাদক মামলায় মিয়ানমার নাগরিকের কারাদণ্ড
একাধিক রেকর্ড গড়ার ম্যাচে সাকিবই ম্যাচ সেরা
সাকিবময় জয়ে পরিকল্পনামন্ত্রীর অভিনন্দন
টুইটারে প্রশংসায় ভাসছেন সাকিব
৮ শতাংশ কর প্রত্যাহার চায় বিসিএমএ