php glass

ঈদ উদযাপন শেষে নগরে ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঈদ উদযাপন শেষে নগরে ফিরছে মানুষ। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মব্যস্ত নগরে ফিরতে শুরু করেছেন নানা শ্রেণি-পেশার মানুষ।

রোববার (৯ জুন) কর্মস্থলে যোগ দিতে শনিবার (৮ জুন) সকাল থেকেই বিভিন্ন জেলা ও নগরের পাশ্ববর্তী উপজেলা থেকে বন্দরনগরীর উদ্দেশ্যে রওনা দেন তারা।

নগরের বিভিন্ন বাস টার্মিনাল ও রেল স্টেশনে কর্মব্যস্ত মানুষের ভিড় ছিলো লক্ষণীয়। তবে যাওয়ার মতো আসার পথেও নানা ভোগান্তি পোহাতে হচ্ছে নগর ফেরৎ লোকজনকে। এরপরেও স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করে খুশি তারা। 

শহরমুখি মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদের ছুটিতে বাড়িতে যাওয়া আসা নিয়ে পরিবহনে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। পাশপাশি নির্দিষ্ট ভাড়ার কয়েকগুণ বাড়তি ভাড়া গুনতে হয়েছে তাদের।  

তারা জানান, সিএনজি পাম্পে গ্যাস বন্ধ থাকার অযুহাতে পাঁচগুণ পর্যন্ত অতিরিক্ত ভাড়া আদায় করেছে পরিবহন শ্রমিকরা। নগরে ফেরার সময়ও একইভাবে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। তবে ব্যতিক্রম ছিলো রেল।

ফটিকছড়ি উপজেলার বাসিন্দা আনিসুর রহমান বাংলানিউজকে বলেন, নগরের অক্সিজেন থেকে ফটিকছড়ি বিবিরহাট পর্যন্ত সিএনজি অটো রিকসায় ভাড়া ৮০ থেকে ১০০ টাকা। কিন্তু এখন আদায় করা হচ্ছে ৩০০ থেকে সাড়ে ৩০০ টাকা। যেনো মগের মুল্লুক!

উত্তর চট্টগ্রামের রাউজান, হাটহাজারী, ফটিকছড়ি ও দুই পার্বত্য জেলার বাসস্টেশন অক্সিজেন, দক্ষিণ চট্টগ্রামের সাত উপজেলাসহ পর্যটননগরী কক্সবাজারের বাসস্টেশন শাহ আমানত ব্রিজে নগরমুখি মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে শনিবার সকালে। ভিড় ছিলো নগরের অলংকার, একে খান ও বিআরটিসি বাস কাউন্টারেও।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সিডিউল অনুযায়ী সব ট্রেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছেছে। কোনো সিডিউল বিপর্যয়ের খবর পাইনি আমরা।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুন ০৮, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম ঈদুল ফিতর
সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী
পঞ্চগড়ে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু


নবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর হাতে যুবলীগ নেতা খুন
মাদারীপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় চাঁদাবাজির সময় ভুয়া ডিবি আটক
প্যারাগুয়েকে রুখে দিল কাতার
ভুবনেশ্বরের ইনজুরি গুরুতর নয়