php glass

এমপি পুত্রের নেতৃত্বে রাউজানে হেল্প ডেস্ক টিম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফারাজ করিম চৌধুরী নেতৃত্বে হেল্প ডেস্ক টিম।

walton

চট্টগ্রাম: ঈদ-উল ফিতরে নারীদের নির্বিঘ্নে চলাফেরার  লক্ষ্যে ইভটিজিং রোধ ও পণ্যের উচ্চমূল্য নেয়ার বিরুদ্ধে শাস্তি নিশ্চিত করা সহ মাদক নির্মূলে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করেছে রাউজানের হেল্প ডেস্ক টিম।

বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণদের নিয়ে এই টিম চালু করেছেন এবিএম ফজলে করিম এমপির ছেলে ফারাজ করিম চৌধুরী।

জানা গেছে, গত ৩ জুন রাতে রাউজানের ডিউ.বিজি শপিং কমপ্লেক্সের সামনে ইভটিজিংয়ের খবর পেয়ে সেখানে হাজির হয় হেল্প ডেস্ক টিম। এসময় অভিযুক্ত ব্যক্তি দোষ স্বীকার করে। আগামিতে এ ধরণের কাজ না করার প্রতিশ্রুতি দিয়ে সে ক্ষমা চায়। ঘটনার শিকার নারীর অনুরোধে তাকে ক্ষমা করা হয়।

৪ জুন সকাল ১০টায় হেল্প ডেস্কের নাম্বারে ফোন করে জানানো হয়, রাউজানের মুন্সির ঘাটায় গরুর মাংসের দাম নেওয়া হচ্ছে প্রতিকেজি ৭০০ টাকা। এ ব্যাপারে  রাউজান উপজেলা প্রশাসনকে অবহিত করে হেল্প ডেস্ক টিম। এরপর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ দুইজন বিক্রেতাকে ৪০ হাজার টাকা জরিমানা করেন।

প্রশাসনের সঙ্গে সমন্বয় করে হেল্প ডেস্ক টিম কাজ করছে জানিয়ে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ১১ জনের এই টিম সমৃদ্ধ রাউজান গড়ার প্রত্যয়ে কাজ করছে। এজন্য সার্বক্ষণিক সহযোগিতা করছেন এমপির ছেলে ফারাজ করিম চৌধুরী।

মাদক ব্যবসায়ীদের প্রতি ফারাজ করিম সতর্ক বার্তা দিয়েছেন জানিয়ে তিনি বলেন, ৪ জুন রাত ২টায় বিনাজুরী ইউনিয়নের লেলেংগারা গ্রামে গোপন সংবাদের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান চালানো হয়। এসময় এক ইয়াবা বিক্রেতা পুকুরে ঝাঁপ দিয়ে পালানোর চেষ্টা করে। তাকে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

সার্বক্ষণিক ৫টি নম্বরে (০১৮১৫০৩২০৭৩,  ০১৮৩৬৪১৬৬৮৪, ০১৮৩৪৬১৪১৬৭, ০১৮৭৮০৫৫৫২০, ০১৮৩২২৬৬২৪৮) যোগাযোগ করে হেল্প ডেস্ক টিমের জরুরি সাহায্য পাওয়া যাবে।

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নাম ব্যবহার করে কেউ যদি অপকর্ম করে বেড়ায় তাকে রাউজানের মাটিতে কোনও ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন ফারাজ করিম চৌধুরী’।

প্রত্যেকটি ঘটনা আলাদাভাবে যাচাই করা হবে এবং ব্যক্তিগত ঝামেলা নিয়ে অন্যকে ফাঁসানোর কোন সুযোগ নেই বলে জানিয়েছেন ফারাজ করিম।

তিনি বলেন, প্রত্যেকটি কাজ তথ্যপ্রমাণের ওপর ভিত্তি করেই করা হবে। মাদক সংক্রান্ত তথ্য দিয়ে যারা সহযোগিতা করবেন, তাদের পরিচয় গোপন রাখা হবে। আগামিতে রাউজানবাসীর প্রয়োজনের প্রেক্ষিতে বাল্যবিবাহ প্রতিরোধ, ভোক্তা অধিকার, নিরাপদ সড়ক, ভূমিসহ বিভিন্ন সমস্যা সমাধানে আলাদাভাবে হেল্প ডেস্ক টিম গঠন করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, জুন ৭, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী
পঞ্চগড়ে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু
নবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর হাতে যুবলীগ নেতা খুন


মাদারীপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় চাঁদাবাজির সময় ভুয়া ডিবি আটক
প্যারাগুয়েকে রুখে দিল কাতার
ভুবনেশ্বরের ইনজুরি গুরুতর নয়
আবেগ দিয়ে না খেলাতেই এই জয়: কোহলি