php glass

তরুণদের নেতৃত্বে এগিয়ে যাবে চট্টগ্রাম চেম্বার

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম চেম্বারের নির্বাচিত পরিচালকরা।

walton

চট্টগ্রাম: চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ মেয়াদের নির্বাচনে জয় পাওয়া ৭ তরুণের হাত ধরেই ঘটবে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামসহ দেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার ও অর্থনৈতিক উন্নয়ন। চতুর্থবারের মতো নির্বাচিত সভাপতি এম আলম গ্রুপের চেয়ারম্যান মাহবুবুল আলম সিআইপি’র নেতৃত্বে এই তরুণরা দেখছেন সেই স্বপ্ন।

সভাপতিমণ্ডলীর নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি ওমর হাজ্জাজ চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফের ৩য় সন্তান। ২৭ বছরের ওমর এর আগে ২০১৭-২০১৯ মেয়াদে চেম্বারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মালয়েশিয়ার সানওয়ে ইউনিভার্সিটি থেকে বি.এ (অনার্স) ডিগ্রিধারী ওমর হাজ্জাজ ব্লু এনার্জি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, রিলায়েন্স এসেটস্ অ্যান্ড ডেভেলপমেন্টস (বিডি) লিমিটেড এর পরিচালক, গ্লোব শিপইয়ার্ড এর ম্যানেজিং পার্টনার ও চট্টগ্রাম আবাহনী লিমিটেড এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত পরিচালকদের মধ্যে আছেন- টি কে গ্রুপের চেয়ারম্যান প্রয়াত মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবু তৈয়বের ছেলে ম্যাফ সুজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক হাসনাত মো. আবু ওবাইদা। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে ইন্টারন্যাশনাল বিজনেস অ্যান্ড মার্কেটিং বিষয়ে ডিগ্রিধারী।

শিল্পপতি মো. শাহজাহানের ছেলে মো. শাহরিয়ার জাহান লন্ডনের কুইন মেরী ইউনিভার্সিটি থেকে ডিগ্রিধারী। তিনি কবির স্টিল প্ল্যান্ট লিমিটেডের (কেএসআরএম) পরিচালক।

হুইপ ও পটিয়া আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরীর ছেলে পাওয়ার বাংলা করপোরেশনের স্বত্বাধিকারী নাজমুল করিম চৌধুরী শারুন লন্ডন মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে আইন ও রাজনীতি বিষয়ে উচ্চতর ডিগ্রি নিয়েছেন।

প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিনের ছেলে প্রতিষ্ঠানের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর লিডস্ ইউনিভার্সিটি বিজনেস স্কুল থেকে ইন্টারন্যাশনাল মার্কেটিং বিষয়ে মাস্টার্স। 

এশিয়ান অ্যান্ড ডাফ গ্রুপের এমডি এম এ সালামের ছেলে ফ্যাশন ওয়াচ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সাকিফ আহমেদ সালাম ফ্লোরিডার কেইসার ইউনিভার্সিটি থেকে ডিগ্রিধারী।

এছাড়া হাবিব গ্রুপ ও ডায়মন্ড সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ইয়াসিন আলীর বড় ছেলে সালমান হাবীব ব্রিটেনের কুইন মেরী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে উচ্চতর ডিগ্রি নিয়েছেন। তিনি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, হাবিব গ্রুপের পরিচালক, বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

শতবর্ষী চিটাগাং চেম্বারে সাবেক সভাপতি, সংসদ সদস্য আব্দুল লতিফের আগ্রহে নতুন প্রজন্মের ব্যবসায়ী ও শিল্পপতিদের চেম্বার পরিচালকমণ্ডলীতে নিয়ে আসা শুরু হয়।

তিনি বাংলানিউজকে বলেন, বাংলাদেশের উন্নয়নের চালিকাশক্তি হয়ে আছে তরুণ সমাজ। দেশের আজকের যে অবস্থান, তার পেছনে এদের ভূমিকাই সবচেয়ে বেশি। বিশ্বের খুব কম দেশেই এমন সমৃদ্ধ তরুণ শ্রেণি রয়েছে। দেশের উন্নয়ন পরিকল্পনায় তাদের অংশগ্রহণ রয়েছে।

নির্বাচিত পরিচালকরা নিজ নিজ ক্ষেত্রে সফল উল্লেখ করে সংসদ সদস্য আব্দুল লতিফ বলেন, প্রবীণদের পরামর্শ ও তরুণদের নেতৃত্বে চট্টগ্রাম চেম্বার এগিয়ে যাবে। দেশকে শিল্পসমৃদ্ধ উন্নত রাষ্ট্রে পরিণত করতে এবং বর্তমান সরকারের ভিশন বাস্তবায়নে সহযোগী হয়েছে এই তরুণরা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ৬, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
উত্তরবঙ্গসহ সারাদেশে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা
স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি শক্তিশালী অস্ট্রেলিয়া
বাংলাদেশ ক্রিকেট দলকে বিরোধী দলীয় নেতার অভিনন্দন
খালেদা জিয়ার মুক্তি দাবিতে কর্মসূচি দেবে ২০ দল
ভারত-পাকিস্তানের বিপক্ষে সেরাটাই খেলতে চান মাশরাফি


মাদক মামলায় মিয়ানমার নাগরিকের কারাদণ্ড
একাধিক রেকর্ড গড়ার ম্যাচে সাকিবই ম্যাচ সেরা
সাকিবময় জয়ে পরিকল্পনামন্ত্রীর অভিনন্দন
টুইটারে প্রশংসায় ভাসছেন সাকিব
৮ শতাংশ কর প্রত্যাহার চায় বিসিএমএ