php glass

ঈদে চিড়িয়াখানা-শিশুপার্কে উপচে পড়া ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিশুপার্কে উৎসবে মেতে উঠে শিশুরা। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: ঈদ উপলক্ষে দর্শনার্থীদের আনাগোনায় প্রাণবন্ত ও উৎসবমুখর হয়ে উঠেছে নগরের বিভিন্ন বিনোদন কেন্দ্র ও পার্ক। বুধবার (৫ জুন) সকালে ঈদের নামাজের পর দুপুর থেকেই এসব বিনোদনকেন্দ্রে ভিড় জমান বিনোদনপ্রেমীরা।

নগরের কাজীর দেউড়ি শিশু পার্ক, চট্টগ্রাম চিড়িয়াখানা, ফয়’স লেক ও সী-ওয়ার্ল্ড, বহদ্দারহাটের স্বাধীনতা পার্ক, পতেঙ্গা সমুদ্র সৈকত, আগ্রাবাদের কর্ণফুলী শিশু পার্ক, বিমানবন্দর রোডের বাটারফ্লাই পার্ক, পারকি সমুদ্র সৈকত, গুলিয়াখালী সমুদ্র সৈকতে দর্শনার্থীদের ভিড় ছিলো লক্ষনীয়।

উপচে পড়ে ভিড় ছিলো চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পরিচালিত চিড়িয়াখানা এবং কাজীর দেউড়ি শিশু পার্কে। অন্য বিনোদন কেন্দ্রের সঙ্গে সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রথম দিন ভিড় কম থাকলেও ঈদের দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৬ জুন) থেকে এসব বিনোদনকেন্দ্রেও ভিড় বাড়বে।

ঈদে শিশুপার্কে মানুষের ভিড়। ছবি: উজ্জ্বল ধর

শিশু পার্ক ঘুরে দেখা গেছে, শিশুদের পাশাপাশি বিনোদনপ্রেমী নানা বয়সী দর্শনার্থী পার্কে সময় কাটাচ্ছেন। শিশুরা দোলনা, ট্রেনসহ বিভিন্ন রাইডগুলোতে চড়ে আনন্দে মেতে উঠে। অন্যদিকে তাদের অভিভাবকরা আড্ডা আর সেলফি তুলে সময় কাটান।

শিশু পার্কে আসা আব্দুর রহিম বাংলানিউজকে জানান, ঈদের সময় বাচ্চারা বায়না ধরে ঘুরার। তাই এখানে আসা। ঘোড়া আর দোলনায় চড়ে দারুন খুশি আমার মেয়ে।

বুধবার চট্টগ্রাম চিড়িয়াখানাও সরগরম ছিলো দর্শনার্থীদের আনাগোনায়। দেশ-বিদেশের নানা প্রজাতির পাখি নিয়ে তৈরি অ্যাভিয়ারি পার্কসহ দেশের বিলুপ্ত প্রায় সব প্রজাতির প্রাণী দেখতে চিড়িয়াখানায় ছোট শিশু থেকে শুরু করে নানা বয়সী লোকজনের ভিড় ছিলো চোখে পড়ার মতই।

চিড়িয়াখানা নির্বাহী কমিটির সদস্যসচিব মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, ঈদের দিন ১০ হাজার ৮০০ দর্শনার্থী চট্টগ্রাম চিড়িয়াখানায় ঘুরতে এসেছেন। আগামী ৭ দিনে এ সংখ্যা লাখের কাছাকাছি হবে বলে আমরা আশা করছি।

এদিকে প্রাকৃতিক সৌন্দর্যের আধার ও বিনোদন কেন্দ্রের শীর্ষে থাকা ফয়’স লেক অ্যামিউজমেন্ট পার্কেও বিনোদনপ্রেমী মানুষের জন্য ছিলো নানা আয়োজন। ফয়’স লেকের ফ্যামিলি রোলার কোস্টার, বাম্পার কার, ফেরিস হুইল, রেড ড্রাই ইড, কফিকাপ, সার্কাস সুইং, পাইরেট শিপ, ইয়োলো ড্রাই রাইডে চড়ে ঈদ আনন্দে মেতে উঠেন অনেকে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
সুয়ারেজ-কাভানিদের গোলে ইকুয়েডরকে বিধ্বস্ত করলো উরুগুয়ে
বাইরের কথায় নয়, নিজেদের পর্যবেক্ষণে জোর মাশরাফির
রোমানের হাত ধরে বিশ্ব আর্চারিতে প্রথম পদক বাংলাদেশের
প্রেমের টানে ঘর ছেড়ে পুলিশি হেফাজতে তরুণী
পঞ্চগড়ে ড্রেনে পড়ে শিশুর মৃত্যু


নবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর হাতে যুবলীগ নেতা খুন
মাদারীপুরে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০
আশুলিয়ায় চাঁদাবাজির সময় ভুয়া ডিবি আটক
প্যারাগুয়েকে রুখে দিল কাতার
ভুবনেশ্বরের ইনজুরি গুরুতর নয়