php glass

তাপপ্রবাহের মধ্যে স্বস্তি দিয়েছে ভোরের বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্বস্তি দিয়েছে ভোরের বৃষ্টি

walton

চট্টগ্রাম: ফণীর বিদায়ের পর থেকে বয়ে চলা তাপপ্রবাহের মধ্যে স্বস্তি দিয়েছে ভোরের বৃষ্টি। রোববার (১৯ মে) দিনের আলো ছড়ানোর মুহূর্তেই হঠাৎ ঝুম বৃষ্টি এবং পরে গুড়িগুড়ি বৃষ্টিতে হাফ ছেড়ে বেঁচেছে নগরবাসী।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, তাপপ্রবাহ থাকতে পারে আরও কয়েকদিন। চলতি মে মাসের শেষ সপ্তাহে আকাশে নিয়ন্ত্রণ নিতে পারে পূর্ণাঙ্গ বৃষ্টিবলয়। তা দৃশ্যমান হতে শুরু করবে ২২ মে’র পর। এর প্রভাবে দেশজুড়ে কমবেশি বৃষ্টির দেখা মিলতে পারে।

‘এসময় সাগরও কমবেশি উত্তাল থাকতে পারে। মাসের শেষের দিকে দেশের উত্তর ও উত্তর পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ এবং অন্যান্য স্থানে এক থেকে দুটি মৃদু হতে মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে। অন্যদিকে, বঙ্গোপসাগরে এক থেকে দুটি নিম্নচাপ সৃষ্টির আলামত রয়েছে, যার একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।’

স্বস্তি দিয়েছে ভোরের বৃষ্টিআবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ আবদুল হান্নান বাংলানিউজকে বলেন, রোববার (১৯ মে) সারাদিন আকাশ মেঘলা থাকবে। দুপুরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ অঞ্চলে আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে কয়েকদিনের টানা গরমের পর নগরবাসী একটু স্বস্তি খুঁজে পেয়েছে। বৈরী আবহাওয়া উপেক্ষা করে সকাল হতেই কর্মজীবী মানুষ ছুটে গেছেন গন্তব্যে। এই সুযোগে যানবাহন চালকরাও ভাড়া চাইছেন বেশি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
পাটগ্রামে বিদ্যুতের দাবীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ
সংস্কৃতিবান মানুষ মানবিক হয় : সংস্কৃতি প্রতিমন্ত্রী
হবিগঞ্জে পাওয়া গেলো দু’টি গন্ধগোকুলের বাচ্চা  
দুর্বৃত্তদের হামলায় আহত কণ্ঠশিল্পী অভি এখনো আইসিইউতে
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশই ফেভারিট: তামিম


এই বাজেট লুটপাটের ধারাকে শক্তিশালী করবে: জোনায়েদ সাকি
কুর্মিটোলা গলফ ক্লাবের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১
দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা ইমরান তাহির
চকরিয়ায় ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
মহম্মদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ