এসএসসির ফল যাচাইয়ে আবেদন বেশি গণিতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম

walton

চট্টগ্রাম: চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন করেছে শিক্ষার্থীরা।

php glass

এবার আবেদনকারীর সংখ্যা ১৯ হাজার ১৮৩ জন। এর মধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছে গণিত বিষয়ে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি বলেন, এসএসসির ৪৪ হাজার ২৯৭টি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য এবার ১৯ হাজার ১৮৩ জন পরীক্ষার্থী আবেদন করেছে। এর মধ্যে বাংলা ১ম পত্রে ৩ হাজার ৬২৪টি, বাংলা ২য় পত্রে ২ হাজার ১২৫টি, ইংরেজি ১ম পত্রে ৪ হাজার ২৫০টি, ইংরেজি ২য় পত্রে ২ হাজার ৪৪০টি, গণিতে ৮ হাজার ৩৬৮টি, ইসলাম ধর্মে ২ হাজার ৩৭২টি, রসায়নে ৪ হাজার ৪৭৪টি, জীব বিজ্ঞানে ২ হাজার ৫৮৮টি, বাংলাদেশ ও বিশ্ব পরিচয়ে ৩ হাজার ৬৬৮টি, এবং পদার্থ বিজ্ঞানে ২ হাজার ৯০টি আবেদন জমা পড়েছে।

তিনি বলেন, ৬ মে প্রকাশিত ফলাফলে যারা অকৃতকার্য হয়েছে অথবা আশানুরূপ ফলাফল পায়নি, তারাই মূলত শিক্ষাবোর্ড নির্ধারিত সময়ে পুনঃনিরীক্ষণের এসব আবেদন করেছে। ১ জুন পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হবে। যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নাম্বার যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে পুনরায় ফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বাংলাদেশের হাসপাতালগুলোতে ১৫০ শতাংশ বেড বেড়েছে
পরিচালকদের শেয়ার ধারণে নোটিফিকেশন জারি করছে বিএসইসি
ত্রিপুরায় টিবিএসইর বিজ্ঞান বিভাগের ফল প্রকাশ
নলডাঙ্গায় ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
নাদিয়ার সঙ্গে সজলের ‘ঝগড়া চলছে’!


পাগড়ি পেলেন বসুন্ধরা রহমানিয়া মাদ্রাসার ১৬ হাফেজ
তরুণীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ, ইউপি সদস্য আটক
হালদায় নৌকা ধ্বংস, জাল জব্দ
ইসিতে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করতে হবে