আফগান রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রং দেওয়া করমচাকে চেরি বলে চালানো হচ্ছে ফলের দোকানে, বাটখারার ওজন কম

walton

চট্টগ্রাম: অস্বাস্থ্যকর উপায়ে ইফতার তৈরি, ছাপানো নিউজপ্রিন্টে খাদ্যপণ্য সংরক্ষণ ও মেয়াদোত্তীর্ণ বিস্কুট সংরক্ষণের জন্য নগরের ২ নম্বর গেট এলাকার আফগান রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা জ‌রিমানা ক‌রেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

php glass

সোমবার (১৩ মে) এপিবিএন-৯ এর সহযোগিতায় এ তদারকিমূলক এ অভিযান চালানো হয়। এ সময় ১৮ প্যা‌কেট বিস্কুটসহ অস্বাস্থ্যকর খাদ্যপণ্য ধ্বংস করা হয়।

অধিদফতরের বিভাগীয় ও জেলা কার্যালয় কোতয়ালী, খুল‌শী ও পাঁচলাইশ থানায় ৪টি তদার‌কিমূলক অভিযান চালায়। এ সময় ২০টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৯ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় ১ লাখ ১৭ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

অ‌ভিযান প‌রিচালনাকা‌লে মেয়াদোত্তীর্ণ বিস্কুট, জিরা ড্রিংক পাউডার, নকল চে‌রি (রং দেওয়া করমচা), ছাপানো নিউজপ্রিন্টে রাখা খাবার ধ্বংসসহ কম ওজ‌নের ৮টি বাটখারা জব্দ করা হয়। এর মধ্যে ২ কেজি ওজনের একটি বাটখারায় পাওয়া যায় ১ হাজার ৮৩৯ গ্রাম।

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ প‌রিচালক প্রিয়াংকা দত্ত, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) বিকাশ চন্দ্র দাস এবং চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযানে নেতৃত্ব দেন।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, কাজীর‌ দেউড়ি কাঁচাবাজা‌রে নকল চে‌রি বিক্রির জন্য রাখায় মাসুদ স্টোরকে ৩ হাজার ও রু‌বেল স্টোর‌কে ৫ হাজার টাকা জ‌রিমানাসহ ১৩ প্যা‌কেট নকল চে‌রি ধ্বংস করা হয়। 

খুল‌শী থানাধীন ঝাউতলা বাজা‌রে প্রকাশ্য স্থা‌নে মূল্য তা‌লিকা প্রদর্শন না করায় বি বা‌ড়িয়া স্টোর‌কে ৩ হাজার, জা‌কি‌রের মাং‌সের দোকান‌কে ৫ হাজার, মা‌নিক সওদাগ‌রের দোকান‌কে ২ হাজার, বাবু পোল্ট্রিকে ৫ হাজার টাকা জ‌রিমানাসহ সতর্ক করা হয়।

সাদ্দাম পোল্ট্রিকে কম ওজ‌নের বাটখারা ব্যবহার ক‌রে মুর‌গি বিক্রয় করায় ৪ হাজার টাকা, এয়াকুবের মাংসের দোকানকে একই অপরা‌ধে ১০ হাজার টাকা জরিমানাসহ ৮টি বাটখারা জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম ভ্রাম্যমাণ আদালত
খুলনার মহাসড়ক চলনসই, জেলা সড়কে দুর্ভোগ
মানিকছড়িতে এক ব্যক্তির গলা কাটা মরদেহ উদ্ধার
ত্রিপুরার বাজারে বিখ্যাত কুইন আনারস
মহেশপুরে যুবকের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার
পদ্মাসেতু ৫৩৭০, মেট্রোরেল পাচ্ছে ৭২১২ কোটি টাকা


কদর বেড়েছে চাঁই-বুচনার
ঐতিহ্যের সাক্ষী দক্ষিণেশ্বর কালী মন্দির
‘জুলুম সব সময় গরিবের ওপরই হয়’
ঈদে খুলনা স্পেশালের এক ট্রিপ
বিশ্বকাপে বোলারদের দায়িত্ব নিতে হবে: নাফীস