সেপ্টেম্বরের মধ্যে তৃণমূলের সম্মেলন শেষ করতে নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মাহবুবুল আলম হানিফ। ছবি: উজ্জ্বল ধর

walton

চট্টগ্রাম: আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগে সেপ্টেম্বরের মধ্যে দলের তৃণমূল পর্যায়ে জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শেষ করতে নির্দেশ দিয়েছেন দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

php glass

শনিবার (১১ মে) নগরের কাজীরদেউড়ীতে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে আয়োজিত বিশেষ বর্ধিত সভায় এমন নির্দেশ দেন তিনি।

চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা, দক্ষিণ জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের উদ্যোগে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

সভাপতির বক্তব্যে মাহবুবুল আলম হানিফ বলেন, ‘সেপ্টেম্বরের মধ্যে দলের তৃণমূল পর্যায়ে জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সম্মেলন শেষ করতে হবে।’

দলীয় সংসদ সদস্যদের তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে দূরত্ব কমিয়ে একসঙ্গে কাজ করতে নির্দেশ দেন মাহবুবুল আলম হানিফ।

তিনি বলেন, যত দ্রুত নেতাকর্মীদের সঙ্গে দূরত্ব কমিয়ে ফেলবেন তত আপনাদের জন্য মঙ্গল। এলাকায় উন্নয়ন কর্মকাণ্ডে নেতাকর্মীদের সম্পৃক্ত করুন।

উপজেলা পরিষদ নির্বাচনে যেসব সংসদ সদস্য দলীয় প্রতীক নৌকার প্রার্থীদের বিরোধিতা করেছেন তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত হবেন বলে মন্তব্য করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু।

বর্ধিত সভায় উপস্থিত অতিথিরা। ছবি: উজ্জ্বল ধরআওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপ-মন্ত্রী একেএম এনামুল হক শামীমের সঞ্চালনায় বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা, বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

সভায় বক্তব্য দেন সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, নজরুল ইসলাম চৌধুরী, জাফর আলম, এমএ লতিফ, ওয়াসিকা আয়শা খান।

এবিএম ফজলে করিম চৌধুরী তার বক্তব্যে বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হলে ভিত্তি মজবুত করতে হবে। সংগঠনের নিজস্ব কার্যালয় করতে হবে। রাউজানে আওয়ামী লীগের প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার জন্য একটি করে ৬ তলা বিশিষ্ট ভবন তৈরির উদ্যোগ নিয়েছি। ব্যক্তিগত তহবিল থেকে সহযোগিতা করেছি।

এবিএম ফজলে করিম চৌধুরীর বক্তব্যকে সমর্থণ করে মাহবুবুল আলম হানিফ সব ইউনিটে নিজস্ব দলীয় কার্যালয় স্থাপনে উদ্যোগ গ্রহণ করতে অনুরোধ জানান।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ১১, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত
পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু


এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি
দিনভর নজরুল-বন্দনা
মিরসরাইয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় তিন যুবক নিহত
জয় দিয়ে প্রস্তুতি শুরু বিশ্ব চ্যাম্পিয়নদের