একে খান পাহাড়ে অভিযান, গ্যাস-বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিযানে নেতৃত্ব দেন শারমিন আকতার এবং মো. তৌহিদুল ইসলাম।

walton

চট্টগ্রাম: নগরের একে খান পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বাস করা ৭০টি পরিবারকে সরাতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এ সময় অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং গ্যাস-বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

php glass

বৃহস্পতিবার (০৯ মে) সকালে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শারমিন আকতার এবং কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম।

একে খান পাহাড়ে জেলা প্রশাসনের অভিযান।মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, পাহাড় ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত বাস্তবায়নে চট্টগ্রাম নগরের ১৭টি পাহাড় ও পাহাড়ের পাদদেশে অবৈধভাবে বাস করা ৮৩৫টি পরিবারকে বর্ষার আগেই সরিয়ে নিতে অভিযান পরিচালনা করছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে একে খান পাহাড়ে অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানে লোকজনকে সরিয়ে দেওয়ার পাশাপাশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। পাশাপাশি গ্যাস-বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এসময় পিডিবি থেকে ইস্যুকৃত ৫টি বিদ্যুৎ মিটারসহ সংশ্লিষ্ট বিলের কপি জব্দ করা হয়।

অভিযানে পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক, পরিদর্শক নূর হাসান সজীব, ওয়াসার উপ-সহকারী প্রকৌশলী বিকাশ চন্দ্র নাথ, পিডিবির উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান তালুকদার, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ইফতেখার উদ্দিন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মো. আলমগীর হোসেনসহ সিএমপির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম চট্টগ্রাম জেলা প্রশাসন
গুলিস্তানে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক
ঈদের পোশাকের টাকা না দেয়ায় ছেলের হাতে প্রাণ গেলো মায়ের
‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে ২০১৯’ উদযাপন
ককটেল বিস্ফোরণে নারী পুলিশ সদস্যসহ আহত ২
মিরপুরে সিঁড়ির ফাঁক দিয়ে পড়ে নারীর মৃত্যু


সৈয়দ আশরাফ ছিলেন তেজোদীপ্ত ও সাহসী: কৃষিমন্ত্রী
কাজী শুভ’র ‘ভুলিয়া না যাইও’
মোদীকে ইমরানের ফোন, একসঙ্গে কাজ করার আহ্বান
পুণ্যময় রমজানে রিজিকে লাগে বরকতের ছোঁয়া
বিএনপির সিদ্ধান্তের কোনো ঠিক নেই: নাসিম