চবির প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক সহায়তায় কেএসআরএম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্রসমাজের শোভাযাত্রা

walton

চট্টগ্রাম: দেশের অন্যতম শীর্ষস্থানীয় ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম ব্যবসার পাশাপাশি সামাজিক উন্নয়ন ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে।

php glass

সেই ধারাবাহিকতায় প্রতিবছরের মতো এবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রতিবন্ধী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিয়েছে প্রতিষ্ঠানটি। বিশ্ব প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে এ আর্থিক সহায়তা দেওয়া হয়।

এ প্রসঙ্গে কেএসআরএমের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন, প্রতিবন্ধীরাও আমাদের সমাজের একটি অংশ। যদিও অনেকেই তাদের অবহেলার চোখে দেখেন। অথচ তারা জীবনের প্রতিটি ধাপে নানা বাধা উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে পর্যন্ত এসেছে। এটাই তাদের সবচেয়ে বড় সার্থকতা। তবুও তাদের প্রতিনিয়ত নানা প্রতিকূলতার মুখোমুখি হতে হয়। তাই কেএসআরএম সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় প্রতিবছর। আমরা বরাবরই চাই সমাজে নানাভাবে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর পাশে থেকে তাদের এগিয়ে নিতে। তাদের শামিল করতে চাই স্বাভাবিক ও সুস্থ ধারায়। 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিবন্ধী ছাত্রসমাজের সভাপতি আলহাজ উদ্দিন বলেন, আমরা প্রতিবন্ধী হওয়ার কারণে সমাজের নানা ক্ষেত্রে অবহেলার শিকার হয়ে থাকি। বঞ্চিত থাকি অনেক সুযোগ সুবিধা থেকে। প্রতিবছর সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন কার্যক্রম ও কর্মসূচি নেওয়া হয়ে থাকে। বিশেষ করে বিশ্ব প্রতিবন্ধী দিবসটি আমরা পালন করে থাকি জাঁকজমকভাবে। তখন প্রচুর অর্থের প্রয়োজন পড়ে। প্রতিবছর আমাদের এ অর্থাভাব পূরণ করে থাকে ইস্পাত নির্মাণকারী প্রতিষ্ঠান কেএসআরএম।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ০৯, ২০১৯
এআর/টিসি

 

 

গুলিস্তানে ছিনতাইকারী চক্রের ৫ সদস্য আটক
ঈদের পোশাকের টাকা না দেয়ায় ছেলের হাতে প্রাণ গেলো মায়ের
‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ডে ২০১৯’ উদযাপন
ককটেল বিস্ফোরণে নারী পুলিশ সদস্যসহ আহত ২
মিরপুরে সিঁড়ির ফাঁক দিয়ে পড়ে নারীর মৃত্যু


সৈয়দ আশরাফ ছিলেন তেজোদীপ্ত ও সাহসী: কৃষিমন্ত্রী
কাজী শুভ’র ‘ভুলিয়া না যাইও’
মোদীকে ইমরানের ফোন, একসঙ্গে কাজ করার আহ্বান
পুণ্যময় রমজানে রিজিকে লাগে বরকতের ছোঁয়া
বিএনপির সিদ্ধান্তের কোনো ঠিক নেই: নাসিম