মাশরাফিকে নিয়ে স্ট্যাটাস, চমেকের চিকিৎসককে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

চট্টগ্রাম: মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে সামাজিক যোগাযোগ্ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল শিশু হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. একেএম রেজাউল করিমসহ ছয় চিকিৎসককে শোকজ নোটিশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত প্রজ্ঞাপন অভিযুক্ত চিকিৎসকদের নোটিশ প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ফেসবুকে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সম্পর্কে অশালীন এবং অযাচিত ভাষা ব্যবহার করে পাবলিক পোস্ট দেয়া হয়। একজন সরকারি কর্মকর্তা হিসেবে এ আচরণ অনুচিত ও অনভিপ্রেত।

এসব আচরণ সরকারি কর্মচারী আচরণ বিধিমালার পরিপন্থী যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩(খ) মোতাবেক অসদাচরণ হিসেবে গণ্য। তাই সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩ (খ) মোতাবেক অসদাচরণের দায়ে অভিযুক্ত করে কেন উক্ত বিধিমালার অধীনে যথাপযুক্ত দণ্ড প্রদান করা হবে না তা এ নোটিশ প্রাপ্তির তিন কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এ বিষয়ে জানতে বুধবার (৮ মে) দুপুর ২টার দিকে ডা. একেএম রেজাউল করিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, এখনো কোনো নোটিশ পাইনি।

প্রসঙ্গত, মাশরাফি বিন মুর্তজা গত ২৫ এপ্রিল বিকেলে নড়াইল সদর হাসপাতাল গিয়ে সেখানে কয়েকজন চিকিৎসককে দায়িত্বে অনুপস্থিত পান। পরে অনুপস্থিত চিকিৎসক ডা. আকরাম হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন তিনি। এ ঘটনার ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর অনেক চিকিৎসক মাশরাফির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ০৮, ২০১৯
এসইউ/টিসি

গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক
অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১


করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু
পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন
হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান