php glass

পাহাড় কাটা-দূষণের দায়ে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিবেশ অধিদফতরের লোগো

walton

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ পরিবেশ ছাড়পত্র দিয়ে প্রতিষ্ঠান পরিচালনা, পাহাড় কাটা, পুকুর ভরাট করা ও পরিবেশ দূষণের দায়ে ১৪ ইটভাটা ও পাঁচ ব্যক্তিকে সাড়ে ১২ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চল।

সোমবার (২৫ মার্চ) পরিদর্শন করে এসব প্রতিষ্ঠান ও ব্যক্তিদের জরিমানা করা হয় বলে বাংলানিউজকে জানান পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মুক্তাদির হাসান।

মুক্তাদির হাসান জানান, ১৪ প্রতিষ্ঠানের মধ্যে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ এলাকার মেসার্স তালুকদার ব্রিকস ম্যানুফেকচারকে ১ লাখ টাকা, মেসার্স গুলশান ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা, মেসার্স মোরশেদ ব্রিকস ম্যানুফেকচারকে ১ লাখ টাকা, মেসার্স জাহাঙ্গীর-জাকির ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা, মেসার্স মক্কা ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা, মেসার্স পাটোয়ারী ব্রিকস ম্যানুফেকচারকে ১ লাখ টাকা, মেসার্স আব্বাস ব্রিকস ম্যানুফেকচারকে ১ লাখ টাকা, মেসার্স ফাহাদ ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা, মেসার্স সাকিব ব্রিকস ম্যানুফেকচারকে ১ লাখ টাকা, মেসার্স মদিনা ব্রিকস ম্যানুফেকচার-১ কে ৫০ হাজার টাকা, মেসার্স মদিনা ব্রিকস ম্যানুফেকচার-২ কে ৫০ হাজার টাকা, মেসার্স আল মদিনা ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা, মেসার্স সোহেল ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা ও মেসার্স মেঘনা ব্রিকস ম্যানুফেকচারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া পাহাড় কাটার দায়ে বান্দরবান জেলার লামা এলাকার জোনায়েদুল ইসলাম, মো. আলী, মো. হাসান ও মো. হোসেনকে ৫০ হাজার টাকা করে মোট ২ লাখ টাকা এবং চট্টগ্রামের ফটিকছড়ি এলাকার মো. জয়নাল আবেদীনকে পুকুর ভরাটের দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক মুক্তাদির হাসান।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন বাংলানিউজকে বলেন, ‘নিয়মিত পরিদর্শন ও এনফোর্সমেন্টের অংশ হিসেবে সোমবার ১৪ প্রতিষ্ঠান ও পাঁচ ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।’

পরিবেশ অধিদফতরের এমন অভিযান নিয়মিত চলবে বলে জানান মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
আশ্রয়দাতার স্ত্রীর সঙ্গেই সম্প‌র্কে জড়ান কায়সার কামাল!
চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই
শেষ হলো হুইলচেয়ার বাস্কেটবল টুর্নামেন্ট
বাংলাদেশকে স্বীকৃতি দেয় ভারত-ভুটান
সৈয়দপুরে ৫৭ শতক খাস জমি উদ্ধার


লাইব্রেরিতে সময় কমানোর প্রতিবাদে জাবি শিক্ষার্থীদের অবস্থান
বিজ্ঞানচর্চা-নৈতিকতার সঙ্গে জীবন গড়তে হবে: মুনীর চৌধুরী
হালদায় মিললো ৩০ কেজি ওজনের ডলফিন
জয়পুরহাটে স্ত্রীর যৌতুক মামলায় স্বামী কারাগারে
বিটিসিএলের অপটিক্যাল ফাইবার ব্যবহার করবে টেলিটক