কোতোয়ালী থেকে ব্রিজঘাট সবুজায়ন প্রকল্প উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সবুজায়ন প্রকল্প উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

walton

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী মোড় হজরত শাহ সুন্দর (র.) মাজার থেকে ফিরিঙ্গিবাজার ব্রিজঘাট পর্যন্ত সৌন্দর্যবর্ধন ও সবুজায়ন প্রকল্প উদ্বোধন করা হয়েছে। 

php glass

শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় হজরত শাহ জালাল (র.) চিল্লা ও  শাহ সুন্দর (র.) মাজার এলাকায় ফলক উম্মোচনের মাধ্যমে এ প্রকল্প  উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, তারেক সোলাইমান সেলিম, মো. ইসমাইল বালি, চসিকের প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম এবং আরশিনগর অ্যাড ফার্মের স্বত্বাধিকারী মো. আবদুল রকিব, মো. আলী টিপু, মো. মাসুম, মো. আলম, মো. আল আমিন, মো. রাসেল, মো. তাহিম উদ্দীন জোসেফ, মো. সাঈদ আব্দুল্লাহ রকি, সমাজসেবক আবদুল হাই, নাসির আহমদ, সবির আহমদ, মো. আমিন প্রমুখ।

উদ্বোধন শেষে দেশ জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করেন মাওলানা আবদুল সাত্তার শিকদার।

মেয়র বলেন, স্বস্তিদায়ক ও আরামময় নাগরিক জীবন যাপন নিশ্চিত করতে চসিক গ্রিন ও ক্লিন সিটির রূপান্তরে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুন্দর ও সুস্থভাবে বেঁচে থাকা এবং নতুন প্রজন্মের বেড়ে ওঠার জন্য সুন্দর পরিবেশ অতীব জরুরি। এজন্য বৃক্ষরোপণ ও সবুজায়ন অন্যতম অবলম্বন।

তিনি বলেন, প্রকৃতির মাঝেই মানুষ সযত্নে লালিত পালিত হয়। মানুষের কারণেই প্রকৃতি ক্ষত-বিক্ষত হয়, পরিবেশ দূষিত হয়। প্রকৃতি আমাদের ওপর প্রতিশোধ নেয় এবং মানবিক বিপর্যয় ঘটে। জনপদ বসবাসের অযোগ্য হয়ে ওঠে। এমন পরিণতির বিষয় মাথায় রেখে চসিক নগরীর ৪১টি ওয়ার্ডে গুরুত্বপূর্ণ সড়ক মোড়, মিডিয়ান এবং মিডআইল্যান্ডে সবুজায়ন ও সৌন্দর্যবর্ধনের কাজ করে যাচ্ছে। আউট সোর্সিংয়ের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে এ প্রকল্প। এ প্রকল্প বাস্তবায়নে ব্যয় হচ্ছে ৪ কোটি ৭৩ লাখ টাকা। আরশিনগর প্রতিষ্ঠানটি ৫ বছর অন্তর নবায়ন সাপেক্ষে এর রক্ষণাবেক্ষণ করবে।

বাংলাদেশ সময়: ২২২৩ ঘণ্টা, মার্চ ২২, ২০১৯
এআর/টিসি

গোল্ডেন বুট জয়ের দৌড়ে মেসির ঘাড়ে এমবাপ্পের নিঃশ্বাস
বরিশালে রেণুপোনাসহ আটক ১৮ জনকে জরিমানা
‘শনিবার বিকেল’ নিয়ে মস্কোতে ফারুকী, তিশা ও জাহিদ
খুলনায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচির উদ্বোধন
ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশার চাপায় শিশু নিহত


নারায়ণগঞ্জে ধর্ষণের দায়ে যাবজ্জীবন
এক গ্রাহককে একাধিক ব্যাংকের ঋণ দেওয়ার প্রবণতা বাড়ছে
জাহালম নিয়ে হাইকোর্টের শুনানি ১৩ মে পর্যন্ত স্থগিত
ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের মেলা শুরু বৃহস্পতিবার
ত্রিপুরায় শেষ দফার ভোটে প্রার্থীদের মিশ্র প্রতিক্রিয়া