৭ দিনে ১৫৫৫ টন নালার মাটি তুলেছে চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামালখান ওয়ার্ডে নালার মাটি তোলার কাজ শুরুর মুহূর্ত

walton

চট্টগ্রাম: বর্ষায় বৃষ্টির পানি দ্রুত খালে নামার সুবিধার্থে বিশেষ কর্মসূচির আওতায় ৭ দিনে ১ হাজার ৫৫৫ টন নালার মাটি অপসারণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

php glass

১১ মার্চ নগরের দেওয়ান বাজার, জামালখান, আন্দরকিল্লা, উত্তর ও দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে শুরু হওয়া এ কর্মসূচি ৪১ ওয়ার্ডে আগামী ১১ এপ্রিল পর্যন্ত চলবে। এ ওয়ার্ডগুলো থেকে ৩ দিনে ৬৭০ টন মাটি ও আবর্জনা তোলা হয়। চসিকের আড়াইশ’ শ্রমিক নালার মাটি তোলার কাজ করছেন।

>> বর্ষায় জলাবদ্ধতার 'শঙ্কা' মেয়র নাছিরের  

শুক্রবার (১৫ মার্চ) শুরু হয় পশ্চিম ষোলশহর, শুলকবহর, বাগমনিরাম, উত্তর আগ্রাবাদ ও দক্ষিণ হালিশহর ওয়ার্ডে মাটি তোলার কাজ। এ ওয়ার্ডগুলো থেকে মাটি ও আর্বজনা তোলা হয় ৮৮৫ টন। এ নিয়ে ১০টি ওয়ার্ড থেকে ১৫৫৫ টন মাটি তোলা হলো।

মঙ্গলবার (১৯ মার্চ) থেকে পশ্চিম বাকলিয়া, দক্ষিণ বাকলিয়া, গোসাইলডাঙ্গা, হালিশহর ও দক্ষিণ মাধ্যম হালিশহরের নালার মাটি তোলার কাজ শুরু হবে।

এ প্রসঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীর জলাবদ্ধতা আমাদের সৃষ্টি। প্রতিনিয়ত আমরা গৃহস্থালি ময়লা আর্বজনা খাল ও নালা-নর্দমায় ফেলে থাকি। এমনকি খালের পাড়ে অবৈধ স্থাপনা নির্মাণ করে থাকি। এ সব কাজের কারণে নগরের পানি চলাচলে বাধাগ্রস্ত হয় এবং জলাবদ্ধতা সৃষ্টি হয়।

মেয়র নগরের খালের পাড়, নালা-নর্দমার ওপর যে সব অবৈধ স্থাপনা রয়েছে, তা নিজ উদ্যোগে সরানোর এবং খাল ও নালা নর্দমায় ময়লা-আর্বজনা না ফেলার অনুরোধ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এআর/টিসি

জয়পুরহাটে বসুন্ধরা সিমেন্টের কর্মশালা
রমজান উপলক্ষে মসজিদে নববীতে নতুন কার্পেট
অস্বাভাবিক কিছু দেখলে জানানোর আহ্বান প্রধানমন্ত্রীর
কৃষকের ন্যায্যমূল্যের কথা আমরা ভাবছি না: খাদ্যমন্ত্রী
মাত্র ৩১ বছর বয়সেই ক্রিকেটকে বিদায় বললেন নাজমুল


বাস চালককে পিটিয়ে হত্যা, ধর্মঘটে অনড় শ্রমিক নেতারা
যৌন হয়রানির অভিযোগে বখাটের কারাদণ্ড
সত্যেন্দ্রনাথ বসুর নাম থেকেই কোয়ান্টাম কণার নাম ‘বোসন’
ঝিনাইদহে বাসচাপায় আলমসাধু চালক নিহত
ঢাকা মাতাতে আসছে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’