মানুষের সুচিকিৎসায় সরকার আন্তরিক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মেজবাহ উদ্দিন।

চট্টগ্রাম: মানুষের সুচিকিৎসায় সরকার আন্তরিক মন্তব্য করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মেজবাহ উদ্দিন বলেছেন, দরিদ্র মানুষের স্বাস্থ্য-পুষ্টি নিশ্চিত করতেই আরবান হেলথ প্রকল্প চালু করেছে সরকার।

php glass

সোমবার (১১ মার্চ) চট্টগ্রাম সার্কিট হাউজে ‘ইইউ সাপোর্ট টু হেলথ অ্যান্ড নিউট্রিশন টু দ্যা পুওর ইন আরবান বাংলাদেশ’ প্রকল্পের অগ্রগতি বিষয়ক সভায় তিনি এসব কথা বলেন।

মেজবাহ উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের সুচিকিৎসার বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছেন। এ জন্য সরকারি হাসপাতালের পাশাপাশি বিদেশি অর্থায়নে আরবান হেলথ প্রকল্প চালু করা হয়েছে। হেলথ কেন্দ্রগুলোতে ডাক্তার-নার্স ও কর্মচারীরা যদি আন্তরিকতার সঙ্গে কাজ করেন তবে দরিদ্র জনগোষ্ঠীসহ সব শ্রেণি ও পেশার মানুষকে সুচিকিৎসার আওতায় আনা যাবে। উন্নয়ন সূচকে দেশ আরও অনেক দূর এগিয়ে যাবে।

সভায় আরও বক্তব্য দেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ডা. এনামুল হক, চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকী, রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমীন প্রমুখ।

সভায় চট্টগ্রাম বিভাগের ৩২টি পৌরসভার মেয়র, সচিব, আরবান হেলথ কেন্দ্রে কর্মরত চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বাঁশখালীতে 'বন্দুকযুদ্ধে' জলদস্যু নিহত, অস্ত্র উদ্ধার
 রাজশাহী পুলিশ লাইনসে বয়ে যায় রক্তের বন্যা
হ্যালো, আপনার সন্তান অসুস্থ…
হানাদারদের আতঙ্কের নাম ছিল ‘পলাশডাঙ্গা যুবশিবির’
রাজবাড়ী সদর ও পাংশায় স্বতন্ত্র, বালিয়াকান্দিতে আ’লীগ 


গাংনী উপজেলা পরিষদে আ’লীগের এম এ খালেক বিজয়ী
ইতিহাসের সত্য ও গণহত্যা দিবস | তোফায়েল আহমেদ
ঝিনাইদহে উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা
২০৩০ সালের মধ্যে ১০ বিলিয়ন ডলার ব্যবসার প্রস্তাব
নড়াইলের ২টিতে আ’লীগ, একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী