php glass

জেলা প্রশাসনের দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জেলা প্রশাসনের দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

walton

চট্টগ্রাম: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে।

রোববার  (১০ মার্চ)সকাল সাড়ে ৯টায় সার্কিট হাউস থেকে দিবস উপলক্ষে এ র‌্যালি বের করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মাশহুদুল কবীরের নেতৃত্বে বের করা র‌্যালিটি প্রধান সড়ক ঘুরে পুনরায় সার্কিট হাউসে এসে শেষ হয়। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় - ‘দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবন ও সম্পদের ঝুঁকি।’

মাশহুদুল কবীরের সভাপতিত্বে সার্কিট হাউসে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আবুল কালাম আজাদ, ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক পূর্ণচন্দ্র মুৎসুদ্দী, সিপিপি’র উপ-পরিচালক মো. রুহুল আমিন প্রমুখ।

র‌্যালি ও আলোচনা সভায় জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট, স্কাউটস্, গার্লস্ গাইড, বেসরকারি উন্নয়ন সংস্থা-কারিতাস, অপরাজেয় বাংলাদেশ, সিপিপি, ইপসা, ব্র্যাক, বাকলিয়া মহিলা সমিতি, পাথরঘাটা ভিশন, সোনার তরী, অগ্রযাত্রা, সমন্বয়, রূপায়ন ও খুলশী মহিলা সমিতির প্রতিনিধিরা অংশ নেন।

মো. মাশহুদুল কবীর বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নে দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। দেশের প্রত্যেকটি উন্নয়ন সূচকে সাফল্যে পাশাপাশি দুর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রমে ও বাংলাদেশ বিশ্ববাসীর নিকট অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনে সক্ষম হয়েছে।’

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, মার্চ ১০, ২০১৯

টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
মানহীন ইনসুলিনে ঝুঁকিতে রোগীরা
ভৈরবে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর মৃত্যু
১৫ নভেম্বর পর্যন্ত দিল্লির সব স্কুল বন্ধ ঘোষণা
বানিয়াচংয়ে ফজলু হত্যার ঘটনায় আরেকজন গ্রেফতার
বগুড়ায় শিশু ধর্ষণের অভিযোগে পান ব্যবসায়ী আটক


বেনাপোলে রজনী ক্লিনিকে অবহেলায় নবজাতক মৃত্যুর অভিযোগ
পটুয়াখালীতে বুদ্ধি প্রতিবন্ধী দুইজনের বিবাহ দিলো প্রশাসন
নাহিদের উপজেলায় কমিটি করতে ব্যর্থ আওয়ামী লীগ!
দেশব্যাপী আয়কর মেলা শুরু বৃহস্পতিবার
পরিবেশ বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স শুরু ২৭ নভেম্বর