php glass

অনূর্ধ্ব-২০ ফুটবল প্রশিক্ষণ কার্যক্রম শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিভাগীয় অনূর্ধ্ব-২০ ফুটবলারদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন।

walton

চট্টগ্রাম: বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রতিভাবান তরুণ ফুটবলার বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে বিভাগীয় অনূর্ধ্ব-২০ ফুটবলারদের প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নগরের এম এ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়ামে এ কার্যক্রম উদ্বোধনের মাধ্যমে দেশের সবকটি বিভাগে বিভাগীয় পর্যায়ের প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব সাইফ পাওয়ারটেক এর স্বত্বাধিকারী তরফদার মো. রুহুল আমিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মো. আলমগীর, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মো. জাহাঙ্গীর, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শহিদুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা, সহ-সভাপতি মঞ্জুর কাদের, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, বিভাগীয় ক্রীড়া সংস্থার সদস্য তাহেরুল আলম চৌধুরী স্বপন, সিজেকেএস ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ, নির্বাহী সদস্য অহিদ সিরাজ স্বপন, কাউন্সিলর লোকমান হাকিম, দিদারুল আলম, ডিএফএ সদস্য শাহীন সারওয়ার, বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য সুমন দে প্রমুখ।

অনুষ্ঠানে তরফদার মো. রুহুল আমিন বলেন, দেশব্যাপী ফুটবল জাগরণ দেখতে চাইলে তৃণমুল থেকে বয়সভিত্তিক খেলোয়াড়দের বাছাই ও প্রশিক্ষণ কার্যক্রম চালানোর কোন বিকল্প নেই। সেই লক্ষ্যকে সামনে রেখে ইতোমধ্যে আমরা দেশব্যাপী জেলা পর্যায়ের বাছাই সম্পন্ন করেছি এবং বিভাগীয় পর্যায়ে ৪৫ দিনের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ চট্টগ্রামসহ দেশের সবক’টি বিভাগে একযোগে শুরু হলো।

তিনি বলেন, এবারের বাছাইকৃত অনূর্ধ্ব-২০ ফুটবল খেলোয়াড়দের নিয়ে শেখ কামাল অনূর্ধ্ব-২০ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ (প্রস্তাবিত) আয়োজনের মধ্যদিয়ে ফুটবল উন্নয়নের নতুন অধ্যায় শুরু হবে।

চট্টগ্রামে একটি মহিলা ফুটবল অ্যাকাডেমি পরিচালনারও ঘোষণা দিয়ে অচিরেই এর কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

চট্টগ্রাম বিভাগের সবক’টি জেলা থেকে বাছাইকৃত ৩০জন সেরা নৈপূণ্য প্রদর্শনকারী অনূর্ধ্ব-২০ বয়সী ফুটবলারদের নিয়ে বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে শুরু হয়েছে ৪৫ দিনের এই প্রশিক্ষণ কার্যক্রম।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম খেলা
চিকিৎসা নিতে একা একাই ফার্মেসিতে আহত কুকুর
গাজীপুরে ট্রাক-পিকআপ ভ্যান সংঘর্ষে ২ ভাই নিহত, আহত ৪
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা
সরকারি নিয়োগের স্বাস্থ্য পরীক্ষা বেসরকারিতে!
ভিসি না থাকায় অভিভাবক শূন্য ববি!


নাটোর কারাগারের কয়েদির মৃত্যু 
৫৯ কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেবে বিডিইউ
বাংলাদেশ ‘ওয়ান ম্যান আর্মি’ নয়: সাকিব
কর্মচারী আন্দোলনে অচল বেরোবি 
আদিতমারীতে ট্রাকের ধাক্কায় অটোরিকশা চালক নিহত