php glass

চট্টগ্রামে মাদকসেবীদের স্থান হবে না: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: হালিশহরসহ নগরের কোথাও মাদক বিক্রেতা ও মাদকসেবীদের স্থান হবে না ঘোষণা দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১২ মার্চ) দক্ষিণ হালিশহরের একটি কমিউনিটি সেন্টারে সন্ত্রাস, জঙ্গি, মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ ঘোষণা দেন মেয়র।

কাউন্সিলর জিয়াউল হক সুমনের সভাপতিত্বে সভায় রাজনীতিক হারুনুর রশিদ, কাউন্সিলর এইচএম সোহেল, স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসমান গনি, সাবেক কমিশনার মোহাম্মদ আসলাম, সুলতান নাছির উদ্দিন, আবু তাহের, অধ্যক্ষ এহতেশামুল হক, ওয়াসিম আকরাম, মোহাম্মদ সেলিম, নারীনেত্রী শারমিন পারু সুলতানা এবং মোহাম্মদ হারুনুর রশিদ বক্তব্য দেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মোহাম্মদ শফিউল আলম।

উন্নয়ন কাজ পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীনসিটি মেয়র বলেন, একটা মানুষকে সর্বনাশের পথে ঠেলে দেয় মাদক। মাদক শুধু একজন মানুষকে নয় একটা পরিবারকে ধ্বংস করে দেয়। হালিশহর একটি আবাসিক এলাকা। এ এলাকার মাইলের মাথায় একটি মদের দোকান আছে বলে স্থানীয় লোকজন অভিযোগ করেছেন। যা এলাকার জনসাধারণ ও আমার জন্য দুঃখজনক। আবাসিক এলাকায় মদের দোকান থাকতে পারে না। মাদকের সঙ্গে জঙ্গিবাদ, সন্ত্রাস অঙ্গাঙ্গীভাবে জড়িত। এটা সমাজের জন্য একটি মরণব্যাধি। যা তরুণ সমাজের মন-মানসিকতা, স্বাস্থ্য নষ্ট ও সমাজকে কলুষিত করছে।

আগামী প্রজন্ম রক্ষায় সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে মেয়র বলেন, মদের উৎস যদি বন্ধ না হয়, তাহলে মাদক নির্মূল করা অত্যন্ত কঠিন।

অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি আউটার রোডের (ফিডার রোড-১) ক্ষতিগ্রস্তদের উচ্ছেদ, ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে এলাকাবাসী মেয়রকে স্মারকলিপি দেন।

তাদের উদ্দেশে মেয়র বলেন, শেখ হাসিনার সরকার জনদরদি। সরকার ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ ও পুনর্বাসন না করে জনগণকে দুর্ভোগের মুখে ঠেলে দিতে চায় না। সরকারের এ উন্নয়নের জন্য ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ এবং পুনর্বাসন প্রসঙ্গে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলবো।

অনুষ্ঠান শেষে মেয়র পতেঙ্গা সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ভবন নির্মাণকাজ, পোর্ট কানেকটিং রোড ও আগ্রাবাদ এক্সেস রোডের উন্নয়ন এবং আউটার স্টেডিয়ামের সৌন্দর্যবর্ধন কাজ পরিদর্শন করেন। এ সময় কাউন্সিলর মো. জয়নাল আবেদীন, শাহানুর বেগম, চসিকের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব উপস্থিত ছিলেন। পরিদর্শনকালে মেয়র কাজের গুণগতমান অক্ষুণ্ন রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন। 

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
এআর/টিসি

সেলিব্রেটি হতে চান!
ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, পুলিশ সোর্সকে গণধোলাই
চাঁপাইনবাবগঞ্জে জাল রুপি-ফেনসিডিলসহ নারী আটক
শিল্পকলায় মঞ্চস্থ হলো ‘রাত ভ’রে বৃষ্টি’
বরিশালে গোয়ালঘর থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার 


সৌদিতে বাস দুর্ঘটনা এক বাংলাদেশি হাজির মৃত্যু, আহত ২২
 অতি বৃষ্টিতে জেরবার কলকাতা
পয়েন্ট হারিয়েছে ম্যানসিটি, জিতেছে লিভারপুল ও আর্সেনাল
ত্রিপুরার সিপাহীজলা থেকে মাদকসহ আটক ১
জয় দিয়ে লিগ শুরু রিয়াল মাদ্রিদের