চাকরির নামে প্রতারণা, ভুয়া চিকিৎসক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুমা আকতার (২১)

চট্টগ্রাম: চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চাকরি দেওয়ার নামে মানুষের সঙ্গে প্রতারণার অভিযোগে রুমা আকতার (২১) নামে এক নারীকে আটক করেছে পুলিশ।

সোমবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় কোতোয়ালী থানাধীন নিউমার্কেট মোড় থেকে তাকে আটক করা হয়।

আটক রুমা আকতার ভোলা জেলার লালমোহন থানার গজায়রা এলাকার মো. রফিকের মেয়ে। বর্তমানে কর্ণফুলী থানার বোটবাজার এলাকার আব্বাস কলোনিতে বসবাস করে সে।

রুমা আকতার নিজেকে চমেক হাসপাতালের চিকিৎসক পরিচয় দিয়ে প্রতারণা করছেন বলে কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) সজল দাশ বাংলানিউজকে জানিয়েছেন।

তিনি বলেন, আটক নারীর কাছ থেকে কয়েকটি অ্যাপ্রোন, চিকিৎসার সরঞ্জাম ও চাকরির ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে। ইতিমধ্যে এ ঘটনায় কোতোয়ালী থানায় এজাহার দায়ের হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, রুমা আকতার সম্প্রতি চাকরির দেওয়ার নামে আবিদা বেগমসহ (৩৪) কয়েকজন নারীর কাছ থেকে টাকা আদায় করে। কিন্তু টাকা নিয়ে রুমা গা ঢাকা দেয়। পরে আবিদা বেগম বিষয়টি তার পরিবারকে জানায়। সোমবার দুপুর দুটার দিকে আবিদা বেগমের ভাগ্নে ফয়সাল বিন মান্নান রুমা আকতারকে ফোন করে নিউ মার্কেট এলাকায় আসতে বলেন। পরবর্তীতে সন্ধ্যায় রুমা আকতার আসলে অন্য চাকরিপ্রত্যাশীরা সেখানে উপস্থিত হন। বিষয়টি আঁচ করতে পেরে রুমা পালানোর চেষ্টা করেন। পরে খবর দিলে পুলিশ এসে রুমা আকতারকে আটক করে।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বাংলানিউজকে বলেন, চমেক হাসপাতালে নার্সিং পদে চাকরির প্রলোভন দেখিয়ে রুমা আকতার ২০ থেকে ৩০ জন আগ্রহীর কাছ থেকে টাকা আদায় করেছেন।

ওসি বলেন, এক ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণা কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে।

২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি চমেক হাসপাতালের গাইনি ওয়ার্ডের লেবার রুম থেকে ফারজানা আকতার (৩৬) ও মো. রাজু (১৯) নামে দুই ভুয়া চিকিৎসককে আটক করে পুলিশ। পরবর্তীতে আটক দু’জন বাচ্চা চুরির জন্য সেখানে গিয়েছিল বলে পুলিশের কাছে স্বীকার করে।

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম প্রতারক চক্র
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা
চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!


ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজেডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি