চারটার পরও খোলা থাকবে চসিকের টিকাদান কেন্দ্র: মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

walton

চট্টগ্রাম: জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চারটা পর্যন্ত চলার কথা থাকলেও ৬-৫৯ মাস বয়সী সব শিশুর ক্যাপসুল খাওয়া নিশ্চিত করতে চসিকের টিকাদান কেন্দ্র প্রয়োজনে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকবে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

php glass

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকালে ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের সিটি করপোরেশন দাতব্য চিকিৎসালয়ে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ ঘোষণা দেন মেয়র।

তিনি বলেন, ভিটামিন ‘এ’ শিশুমৃত্যুর ঝুঁকি কমায়, অন্ধত্ব প্রতিরোধ করে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। সরকার সমৃদ্ধ জাতি গড়তে ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন কর্মসূচি হাতে নিয়েছে। এটি সফল করার দায়িত্ব সব নাগরিকের। তাই সব মা-বাবাকে আহ্বান জানাবো, শিশুকে টিকাদান কেন্দ্রে নিয়ে আসুন।

মেয়র বলেন, এবার নগরের ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায়।

৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

ওয়ার্ড কাউন্সিলর মো. সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী প্রমুখ।

ডা. সেলিম বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের খবর প্রতিটি ঘরে পৌঁছে দেওয়া হয়েছে, যাতে ৬-৫৯ মাস বয়সী কোনো শিশু ভিটামিন এ ক্যাপসুলের আওতার বাইরে না থাকে।

সব শিশুকে ভরাপেটে টিকাদান কেন্দ্রে নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন মেয়র।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৯
এআর/এসি/টিসি

ছোটপর্দায় আজকের খেলা
শেষ দিনের মতো ট্রেনের টিকিট বিক্রি শুরু
অতি কর্ম ব্যস্তরাই ৪ জুন বাড়ি ফিরতে চান
ট্রেনের টিকিট প্রদানে ধীরগতি
মাঠেই দুয়োধ্বনি, তবু স্মিথের সেঞ্চুরি


টেকনাফে ১ লাখ পিস ইয়াবাসহ যুবক আটক
নাটোরে একসঙ্গে জন্ম নেয়া ৪ সন্তানের একজন মারা গেছে 
প্রভাব খাটিয়ে বাজারের নাম পরিবর্তন
বিরল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
ছুটি ছাড়াই ১ মাস ধরে কর্মস্থলে নেই শিবগঞ্জের টিএসও