মানবসেবাই বড় ধর্ম: নওফেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম: মানবসেবাই বড় ধর্ম বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশে সকল ধর্মের মূল লক্ষ্য ও মর্মবাণী হচ্ছে মানবসেবা।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) দুপরে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১তম বিভাগীয় জন্ম মহোৎসব উপলক্ষে সৎসঙ্গ বিহার চট্টগ্রাম আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন।নওফেল বলেন, প্রধানমন্ত্রী এই সৎসঙ্গ বিহারের উন্নয়নে এগিয়ে এসেছেন। পাবনায় ঠাকুরের যে জায়গাগুলো পাকিস্তান আমলে অধিগ্রহণ করা হয়েছিলো তাও কীভাবে উদ্ধার করা যায় সে বিষয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করবো।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই দেশটি আমাদের সকলের। এখানে সকল মানুষের সম-অধিকার ও সম-মর্যাদা রয়েছে। পবিত্র সংবিধান আমাদেরকে তা দিয়েছে। কেউ নিজেদেরকে দুর্বল মনে করবেন না। মুক্তিযুদ্ধ ধর্মীয় পরিচয়ে হয়নি। প্রত্যেকে কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করেছি। অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ স্বাধীন হয়েছে। এদেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই।

অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) কুসুম দেওয়ান, উপ কমিশানার (উত্তর) বিজয় বসাক, সৎসঙ্গ বাংলাদেশের সহ-সম্পাদক সুব্রত আদিত্য এসপিআর, চট্টগ্রাম বিভাগের সদস্য প্রদীপ কুমার দেব এসপিআর প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম শিক্ষামন্ত্রী
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা
চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!


ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজেডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি