অনিক হত্যা মামলায় কারাগারে ৬ আসামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবু জাফর অনিক

চট্টগ্রাম: নগরের চট্টেশ্বরী পল্টন রোডে ছুরিকাঘাতে আবু জাফর অনিক (২৬) হত্যা মামলায় ছয় আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বলে বাংলানিউজকে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাব উদ্দিন আহমেদ।

ছয় আসামি হলেন- মিন্টু দাশ (৩২), রকি দাশ (২২), অপরাজিত (২২), অভি (২১), দুর্জয় (২১), অজয় (২১)।

কাজী শাহাব উদ্দিন আহমেদ বলেন, ‘আবু জাফর অনিক হত্যা মামলায় ছয় আসামি আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।’

২০১৮ সালের ১৭ জুন রাতে চট্টেশ্বরী পল্টন রোডে গাড়ির হর্ন দেওয়াকে কেন্দ্র করে ছুরিকাঘাতে নিহত হন স্থানীয় আওয়ামী নেতা মো. নাছির উদ্দিনের ছেলে আবু জাফর অনিক। ওইদিন বিকেলে এ ঘটনায় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে রাত ৮টার দিকে অনিককে ছুরিকাঘাত করে মহিউদ্দীন তু্ষার ও তার সহযোগিরা।

পরে এ ঘটনায় ১২ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন অনিকের বাবা মো. নাছির উদ্দিন। মামলার আসামিরা হলেন-মহিনউদ্দীন তুষার (৩০), মিন্টু (৩২), ইমরান শাওন (২৬), জোনায়েদ আহম্মদ ইমন (১৯), জোবায়েদ আহম্মদ শোভন (২২), রকি (২২), অপরাজিত (২২), অভি (২১), বাচা (২২), এখলাছুর রহমান প্রকাশ এখলাছ (২২), দুর্জয় (২১) এবং অজয় (২১)।

গত ২২ জুন রাতে কলকাতার ফ্রি স্কুল স্ট্রিট এলাকায় আত্মগোপন থাকা অবস্থায় অনিক হত্যা মামলার দুই আসামি মহিনউদ্দিন তুষার ও এখলাছুর রহমানকে গ্রেফতার করে সেদেশের পুলিশ। প্রক্রিয়া শেষে ২৫ জুন দুইজনকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করে।

তুষারের স্বীকারোক্তিতে ২৫ জুন দিবাগত রাতে কুমিল্লা জেলার দাউদকান্দির চক্রশালা এলাকা থেকে গ্রেফতার করা হয় অনিক হত্যা মামলার অপর দুই আসামি জোনায়েদ আহম্মদ ইমন (১৯) ও জোবায়েদ আহম্মদ শোভনকে (২২)।

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৯
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’


ইরাকে আইএস’র হামলায় ৫ জেলে নিহত
প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি
রেকর্ডে ভরপুর এক ম্যাচ দেখালো আফগানিস্তান
সরকার শিক্ষাখাতের উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে: রাঙ্গা
‘আগুনে ক্ষতিগ্রস্তদের বিষয়ে ত্বরিত ব্যবস্থা নিন’