পরিবেশ দূষণ বন্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার দাবি সুজনের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পরিবেশ দূষণ বন্ধে কার্যকরি পদক্ষেপ নেওয়ার দাবি সুজনের

চট্টগ্রাম: নগরের বিভিন্ন এলাকায় নাগরিক সমস্যা চিহ্নিত করে কার্যকরি পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর পরিচালক মো. আজাদুর রহমান মল্লিকের কাছে এ দাবি জানান তিনি।

খোরশেদ আলম সুজন বলেন, নদ-নদী আর সাগরের মনোরম সৌন্দর্যপূর্ণ এ চট্টগ্রাম শহর। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম তার কবিতায় লিখেছিলেন ‘আকাশে হেলান দিয়ে পাহাড় ঘুমায় ঐ, সেই পাহাড়ের ঝর্ণায় আমি উদাস হয়ে রই’ কিন্তু কবি কাজী নজরুল ইসলামের সেই আকাশে হেলান দেওয়া পাহাড় কি আর আছে? পাহাড় খেকো ব্যক্তিরা পাহাড় কেটে পরিবেশ ধ্বংস করছে।

তিনি বলেন, এ অবস্থা চলতে থাকলে অচিরেই চট্টগ্রাম শহর পাহাড়শূন্য নগরীতে পরিণত হবে। তাই এ বিষয়ে জরুরি পদক্ষেপ নেওয়া জরুরি।

মো. আজাদুর রহমান মল্লিক বলেন, পাহাড় কাটা বা পরিবেশ দূষণ বন্ধে বিভিন্ন সময় অভিযান পরিচালনা করা হয়। পুকুর ভরাটের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে। হোটেল, রেস্টুরেন্ট এবং মেডিকেলের বর্জ্য ব্যবস্থাপনার বিরুদ্ধেও অভিযান পরিচালিত হচ্ছে। এছাড়া বড় বড় শিল্প প্রতিষ্ঠানের বর্জ্য অপসারণের জন্য ইটিপি স্থাপন বাধ্যতামূলক করা হয়েছে।

উপস্থিত ছিলেন রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, এস এম আবু তাহের, নিজাম উদ্দিন, সংগঠনের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, মো. কামাল উদ্দিন, মো. এজাহারুল হক, মো. শাহজাহান, এএসএম জাহিদ হোসেন, জাহেদ আহমদ চৌধুরী, শেখ মামুনুর রশীদ, জাহাঙ্গীর আলম, আবুল হাসান সৈকত, সমীর মহাজন লিটন প্রমুখ।

বাংলাদেশ সময়:১৯২২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বিনা টিকিটে রেল ভ্রমণ করায় ৫৬৫ যাত্রীর জরিমানা
নেত্রকোণায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার
কথার ঝুড়ি নিয়ে বাড়ি ফেরা
চকবাজার ট্র্যাজেডিতে ভবনগুলো ‘ব্যবহার অনুপযোগী’
৭ তলার ছাদেও বিস্ফোরকের চিহ্ন!


ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজেডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি