কিরাত সম্মেলনে আসছেন বিশ্বসেরা কারিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: নগরের জমিয়তুল ফালাহ মসজিদে শনিবার (৯ ফেব্রুয়ারি) ১৯তম আন্তর্জাতিক কিরাত সম্মেলনে আসছেন বিশ্বের সেরা কারিরা। সম্মেলনের আয়োজক আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) ধারণা এবার ৫০ হাজার নারী-পুরুষের সমাগম হবে।

এর মধ্যে আছেন মিশরের শাইখ ইয়াসির শারকাউদ, দক্ষিণ আফ্রিকার আব্দুর রহমান সাদিয়ান, তুরস্কের ইয়াশার চৌহাদার, ইরানের হামিদ শাকের নেজাদ, ফিলিপাইনের নো’মান পিমবায়াবায়া ও বাংলাদেশের শাইখ আহমদ বিন ইউসুফ আল-আজহারী।

>> ১৯তম কিরাত সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন: জহিরুল ইসলাম 

পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদের ব্যবস্থাপনায় সম্মেলনে সহযোগিতা করছে আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটি বাংলাদেশ।

বুধবার (৬ ফেব্রুয়ারি) নগরের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম রিংকু।

তিনি জানান, মসজিদের প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচতলায় নারীদের জন্য প্রজেক্টরের মাধ্যমে তেলাওয়াত শোনার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে। আমন্ত্রিত কারিরা প্রত্যেকে ৩০-৪০ মিনিট কোরআন তেলাওয়াত করে শোনাবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আনোয়ার হোসেন, আনজুমানের সিনিয়র জয়েন্ট সেক্রেটারি সিরাজুল হক, গাউসিয়া কমিটি বাংলাদেশের আনোয়ারুল হক, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, হজরত শাহ আমানত খান (র.) দরগাহ শরিফের মুতওলি মোহাম্মদ আবদুল্লাহ, আনজুমান সিকিউরিটি ফোর্সের প্রধান সাদেক হোসেন পাপ্পু, মাওলানা নূর মোহাম্মদ আল কাদেরি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. জাফর উল্লাহ, শাহাদাতে কারবালা মাহফিলের সৈয়দ আব্দুল লতিফ, অধ্যাপক কামাল উদ্দিন, আবদুল হাই মাসুম, মোহাম্মদ দিলশাদ আহমদ, জাফর আহমেদ সওদাগর, এসএম শফি, মো. আবুল মনসুর সিকদার, মাহাবুবুল আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম ইসলাম
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’


ইরাকে আইএস’র হামলায় ৫ জেলে নিহত
প্রধানমন্ত্রীর আগমন ঘিরে চট্টগ্রামে ব্যাপক প্রস্তুতি
রেকর্ডে ভরপুর এক ম্যাচ দেখালো আফগানিস্তান
সরকার শিক্ষাখাতের উন্নয়নে বেশি গুরুত্ব দিচ্ছে: রাঙ্গা
‘আগুনে ক্ষতিগ্রস্তদের বিষয়ে ত্বরিত ব্যবস্থা নিন’