‘কক্সবাজারের উন্নয়নে কাজ করে যেতে চাই’

মিজানুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলাপচারিতায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: কক্সবাজার এখন বিশ্বের অন্যতম পর্যটন নগরী। এখানে ৪৭০টি হোটেল, থাইল্যাণ্ডের ব্যাংককও এত ক্ষমতা রাখে না। এখানে ২৭ হাজার বেডরুম, এক রাতে আমরা ১ লক্ষ পর্যটককে রাখতে পারি। জনপ্রতিনিধি হিসেবে আমি কক্সবাজারের উন্নয়নে কাজ করে যেতে চাই।

কক্সবাজার-৩ (কক্সবাজার সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বাংলানিউজের চট্টগ্রাম ব্যুরো অফিসে একান্ত আলাপচারিতায় এসব কথা বলেন।

আলাপচারিতায় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। ছবি: সোহেল সরওয়ারতিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে আন্তর্জাতিক বিমান বন্দর, ক্রিকেট স্টেডিয়াম, রেল লাইনের সম্প্রসারণ, মেডিকেল কলেজ-অনেক কিছু দিয়েছেন। তারপরও এখনও আমাদের অনেক কাজ বাকি রয়ে গেছে। আমাদের আন্তর্জাতিক বিমান বন্দর টার্মিনালের কাজ শেষ করতে হবে, ১২শ’ কোটি টাকা প্রয়োজন। এখানে রেল লাইনের কাজ আগামী ৩ বছরের মধ্যে শেষ করতে হবে। ১৮ হাজার কোটি টাকার এ প্রকল্পের কাজ সমাপ্তির জন্য আমাদের প্রতিশ্রুতি আছে।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল জানান, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল এখানে একটি ফুটবল স্টেডিয়াম করার। আমাদের দায়িত্ব সেই কাজটি এগিয়ে নিয়ে যাওয়া। এখানকার গ্রামীণ অবকাঠামোতে এখনও অনেক ব্রীজ-রাস্তাঘাটের উন্নয়ন প্রয়োজন। এ কাজগুলোও আমরা দ্রুত শেষ করতে চাই। আমরা শেষ করতে চাই মেরিন ড্রাইভের সৌন্দর্য বর্ধনের কাজ। কক্সবাজারের শাহপরীর দ্বীপে যে এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন আছে, সেটির কাজও খুব সহসা শুরু করতে হবে। এজন্য অপেক্ষায় আছে কক্সবাজারবাসী।

তিনি বলেন, কক্সবাজারে বিনোদনের জন্য অনেক কাজ করতে হবে। আমাদের যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে সড়কপথের চার লেনের গুরুত্ব অপরিসীম। যানজটে পড়ে থাকতে হয় সবসময়। মাত্র দেড়শ’ কিলোমিটার যেতে আমাদের ৫ ঘণ্টা সময় লেগে যায়। এ কাজটুকুও আমাদের শেষ করতে হবে এবং এজন্য আমি সংসদে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাবো।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৯
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার চট্টগ্রাম আওয়ামী লীগ
ধান-চাল মজুতের জন্য গুদাম নির্মাণ করা হবে
এবার একুশের অপেক্ষা...
বায়তুল মোকাররমে কবি আল মাহমুদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি


নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’