সক্ষমতা না থাকলে ঠিকাদারি নয়: মেয়র নাছির

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: সক্ষমতাই ঠিকাদারের কাজ নেওয়ার প্রথম যোগ্যতা উল্লেখ করে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কাজের সক্ষমতা নেই এমন ঠিকাদারের কাজ নেওয়াই উচিত নয়। এতে দেশের স্বার্থ ক্ষতিগ্রস্ত হয়। ব্যক্তির স্বার্থের চেয়ে দেশের স্বার্থ অনেক ঊর্ধ্বে।

php glass

সোমবার (৭ জানুয়ারি) চসিক সম্মেলন কক্ষে চসিক-জাইকা ও ঠিকাদারদের মধ্যে ত্রিপক্ষীয় বৈঠকে সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

মেয়র ঠিকাদারের উদ্দেশে বলেন, আপনারা অতীতের ধ্যান-ধারণা থেকে বেরিয়ে আসুন। অতীতে কাজ নিয়ে বসে থেকে দিনের পর দিন অতিবাহিত করার যে প্রবণতা অনেকের মধ্যে ছিল, সে মানসিকতা এখন আর চলবে না। ব্যক্তিগত উপকার ভোগ অথবা নিজের পকেট ভারী করার মানসিকতা নিয়ে যদি কোনো ঠিকাদার কাজ করে থাকেন, সেটি মোটেও ভালো চিন্তা নয়। তাই এ চিন্তা থেকে বেরিয়ে এসে কাজ করার মানসিকতা লালন করতে হবে।

তিনি বলেন জাইকার অর্থায়নে পোর্ট কানেকটিং, আগ্রাবাদ এক্সেস রোড, পতেঙ্গা স্কুল, মহব্বত আলী স্কুল, আহমদ মিয়া স্কুল, লালদীঘি লাইব্রেরি ভবন, পশ্চিম মাদারবাড়ী ও পূর্বমাদারবাড়ী স্কুলসহ ১৭টি প্রকল্প রয়েছে। এসব প্রকল্পের বিপরীতে প্রায় ২৯৪ কোটি টাকার কাজ চলমান রয়েছে।

কাজগুলো নির্দিষ্ট সময়ে করতে ঠিকাদারদের পরামর্শ দিয়ে মেয়র বলেন, নয়তো সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, কেউ যদি চসিকের চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে নেতিবাচক কোনো কথা বলেন, অথবা এসবের বিরুদ্ধে নেতিবাচক খবর বের হয় তখন আমার খুব কষ্ট হয়। কারণ উন্নয়ন কাজগুলো হয় জনগণের টাকা দিয়ে। তারা যদি এর কারণে কষ্ট পায় কিংবা এ নিয়ে নেতিবাচক চিন্তা তৈরি হয় তখন আমাদের বিষয়টি ভাবার যথেষ্ট কারণ আছে।

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোছাইন, আবু ছালেহ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী আবু সাদত মোহাম্মদ তৈয়ব, ফরহাদুল আলম, ঝুলুন কুমার দাশ, বিপ্লব দাশ, সুদীপ বসাক ও জাইকার প্রকল্প পরিচালক অহিদুল ইসলাম, সিনিয়র ফিল্ড ইঞ্জিনিয়ার মোহাম্মদ মাহবুবুল আলম, মোহাম্মদ তুষার আহমদ, মোহাম্মদ নাসির উদ্দিন, ঠিকাদারি প্রতিষ্ঠানের মোহাম্মদ জাকির হোসেন, ইঞ্জিনিয়ার আবির, আলী হোসেন, ইমন, সাইফূল, ইঞ্জিনিয়ার রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
এআর/টিসি

ম্যানসিটি ছাড়লেন রেনেসাঁ যুগের অধিনায়ক কোম্পানি 
উপমন্ত্রী নওফেল সেজে ছাত্রলীগ নেত্রীকে অপহরণচেষ্টা!
রোজা মানুষের জন্য কেয়ামতের দিন সুপারিশ করবে
বাইবেল থেকে স্যামির ভবিষ্যদ্বাণী, চ্যাম্পিয়ন উইন্ডিজ
মুক্তিযোদ্ধাদের বয়সসীমা নির্ধারণের গেজেট-পরিপত্র অবৈধ


১৫তম নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ
কৃষকদের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন
৮ মামলায় নূর হোসেনের হাজিরা
ঈদের আগেই পাটকল শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি
যৌন নিপীড়ন বন্ধে পাঠ্যসহ সর্বস্তরে সচেতনতা গড়ার তাগিদ