সততার পুরস্কার পেয়েছেন জাবেদ

তপন চক্রবর্তী, ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ

চট্টগ্রাম: আনোয়ারা-কর্ণফুলী উপজেলা নিয়ে গঠিত চট্টগ্রাম-১৩ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ভূমি মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এ খবরে আনন্দের বন্যা বইছে চট্টগ্রামজুড়ে।

সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় তিনি বঙ্গভবনে যাচ্ছেন শপথ নিতে। নতুন দায়িত্ব গ্রহণের আগে জাবেদ প্রতিক্রিয়া জানিয়েছেন বাংলানিউজের কাছে।

সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, ‘প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন। এজন্য আমি তাঁর কাছে কৃতজ্ঞ। এলাকার ভোটাররা আমাকে আবারও বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত করেছেন বলেই এই সম্মান প্রাপ্তি। বিগত ৫ বছর এলাকার উন্নয়নে কাজ করেছি, ভূমি প্রতিমন্ত্রী হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করেছি। তাই বঙ্গবন্ধুকন্যা পদোন্নতি দিয়েছেন। ভবিষ্যতেও এই ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখতে চাই, দেশবাসীর দোয়া চাই।’

১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের আনোয়ারায় জন্মগ্রহণ করেন সাইফুজ্জামান চৌধুরী। বাবা আখতারুজ্জামান চৌধুরী ও মায়ের নাম নুর নাহার জামান। বাবা ছিলেন মুক্তিযোদ্ধা এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য।

সাইফুজ্জামান চৌধুরী যুক্তরাষ্ট্রে উচ্চশিক্ষা নেন। মূলত বাবার মাধ্যমেই তিনি রাজনীতিতে সক্রিয় হন। তার বাবাও আনোয়ারা আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। বাবা মারা যাওয়ার পর ওই আসনে উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এরপর ১০ম জাতীয় সংসদ নির্বাচনে আবার নির্বাচিত হন।

আখতারুজ্জামান চৌধুরী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা। সাইফুজ্জামান চৌধুরী ইউসিবিএলের নির্বাহী কমিটি এবং আরামিট গ্রুপের চেয়ারম্যান, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির তিনবারের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন।

ভূমি মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার খবরে রোববার এলাকায় আনন্দ র‌্যালি ও মিষ্টি বিতরণ হয়েছে। ভূমি অধিগ্রহণে দুর্নীতি বন্ধে তার বিগত সময়ের সাহসী অভিযানের প্রশংসা এখানকার মানুষের মুখে মুখে।

আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, সততার পুরস্কার পেয়েছেন সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, ভূমি প্রতিমন্ত্রী থেকে ভূমি মন্ত্রীর দায়িত্ব দেয়াটাই তার প্রমাণ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৯
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম মন্ত্রিসভা
হুয়াওয়ের পৃষ্ঠপোষকতা নেবে না অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়
নতুনরূপে বঙ্গবন্ধু স্টেডিয়াম, থাকবে ২৫ হাজার আসন
বিরোধী দলের ভূমিকায় ১৪ দলের শরিকরা, স্ববিরোধী
উপজেলা নির্বাচনের ব্যয় বরাদ্দ ৬৭৭ কোটি টাকা
তিন হাজার কর্মী ছাঁটাই করবে টেসলা
মোদিকে ‘হটাতে’ মমতার মহাজোটের প্রথম সমাবেশ কলকাতায়
খুলনায় মাদকবিক্রেতাসহ গ্রেফতার ৩৯
মেহেরপুরে ৫ কেজি গাঁজাসহ বিক্রেতা আটক
না'গঞ্জে পৃথক ঘটনায় ১৮ জনকে কুপিয়েছে দুর্বৃত্তরা
লক্ষ্মীপুরে সাংবাদিকের বাসায় চুরি