আলোকিত নাগরিক সৃষ্টির জন্যই বিনামূল্যে পাঠ্যবই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

walton

চট্টগ্রাম: সরকার আলোকিত নাগরিক সৃষ্টির জন্যই শিক্ষা খাতে ভর্তুকি দিয়ে প্রতি বছর বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করছে বলে মন্তব্য করেছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

php glass

বুধবার (২ জানুয়ারি) সকালে নগরের কর্ণফুলী থানাধীন আয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজে বিনামুল্যে বই বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ মন্তব্য করেন।

তিনি বলেন, মা-বাবার যথাযথ পরিচর্যায় সন্তান শিক্ষিত ও উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে ওঠে। তাই তাদের প্রতি সন্তানের নিখাদ শ্রদ্ধা থাকলে নিজের জীবন পরিপূর্ণ হতে পারে। স্বনামধন্য এ শিক্ষাপ্রতিষ্ঠানে যারা শিক্ষার্থী তারা বাবা-মা’র কারণেই পাঠ গ্রহণের সুযোগ পেয়েছে। এ জন্য শিক্ষার্থীদের তাদের বাবা-মা’র প্রতি কৃতজ্ঞ থাকতে হবে।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার সভাপতিত্বে সভায় শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক চসিকের স্থায়ী কমিটির চেয়ারম্যান নাজমুল হক উিউক, আয়ুববিবি স্কুলের প্রতিষ্ঠাতা লায়ন হাকিম আলী এবং প্রতিষ্ঠান পরিচালনা পর্যদের সদস্য এমএ মারুফ বিশেষ অতিথি ছিলেন।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাহফুজুর রহমান শুভেচ্ছা বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিদ্যালয় শাখার ৭২২ শিক্ষার্থীদের মধ্যে ৮ হাজার ২৮০টি পাঠ্যবই বিতরণ করা হয়। 

মেয়র বলেন, একটি আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানই পারে আলোকিত ও মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক সৃষ্টি করতে। আমাদের সমাজে নীতি-নৈতিকতার যে অবক্ষয় চলছে, তা থেকে শিক্ষার্থীদের রক্ষা করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। একজন শিক্ষার্থী শুধু ভালো ফলাফল করলে চলবে না, তাকে পরোপকারী ও নিজ গুণে গুণান্বিত হতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৯
এআর/টিসি

তাকে চাই আগে | আলেক্স আলীম
নিহত ১২ বাংলাদেশি শান্তিরক্ষীকে সম্মান জানালো জাতিসংঘ
স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে শিক্ষক গ্রেফতার
বাসে নারীকে যৌন হয়রানি, গোল্ডেন লাইনের চালক আটক
ফ্রান্সে পার্সেল বোমা হামলা, আহত ১৩


ভূমধ্যসাগর থেকে ১৪ বাংলাদেশিসহ ২৯০ অভিবাসী উদ্ধার
পিকআপের নিচে চাপা পড়া সেই চালকের মৃত্যু
গ্রিন বন্ডে বিদেশি বিনিয়োগ বাড়বে
পেস বোলারদের ভালো করতেই হবে: রুবেল
পুলিশি অভিযানে মৃত্যু, এসআইসহ ৬ পুলিশ প্রত্যাহার