৪ লাখ বই বিতরণ চসিকের স্কুলে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাওয়া স্কুলে বই উৎসবে মেয়র আ জ ম নাছির উদ্দীন ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন

চট্টগ্রাম: মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত বিদ্যালয়গুলোর ৪০ হাজার শিক্ষার্থীকে ৪ লাখ বিনামূল্যের বই বিতরণ করা হয়েছে।  

বছরের প্রথম দিন (মঙ্গলবার) সারা দেশের মতো শিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া বইগুলো বিতরণ করা হয়।

বাংলাদেশ মহিলা সমিতি বালিকা বিদ্যালয় ও কলেজের সভাপতি মেয়র আ জ ম নাছির উদ্দীন ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে এ কার্যক্রমের সূচনা করেন। এ বিদ্যালয়ে ৮ হাজার বিনামূল্যের বই বিতরণ করা হয়।

এ সময় নতুন বইয়ের ঘ্রাণে উচ্ছ্বসিত ছাত্রীরা মেয়রের অটোগ্রাফ নিতে ভিড় করেন। মেয়র হাসিমুখে তাদের অটোগ্রাফ দেন।   

প্রধান শিক্ষক আনোয়ারা বেগমের সভাপতিত্বে বই উৎসবে মেয়র বলেন, আমাদের সময় শিক্ষার্থীরা পুরনো বই পড়ে লেখাপড়া করেছে। আর তোমরা বছরের প্রথম দিনেই নতুন বই পেয়েছো। এ ধরনের উদ্যোগ বাস্তবায়ন সত্যিই দুর্লভ ও কঠিন কাজ। বর্তমান সরকারের আন্তরিকতা, সদিচ্ছার কারণে এ ধরণের একটি কঠিন কাজকে সম্ভব করা হয়েছে।

মেয়র বলেন, শিক্ষা মন্ত্রণালয় আজ থেকে সারা দেশে একযোগে নতুন বই বিতরণের কর্মসূচি শুরু করেছে। এর আওতায় দেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন শিক্ষার্থীকে বিনামূল্যে ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি নতুন বই দেওয়া হচ্ছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের ভালো ফল এবং মেধা ও প্রতিভা  বিকাশে স্কুলশিক্ষকদের একা দায়িত্ব পালন করা সম্ভব নয়-অভিভাবক মহলেরও দায়িত্ব রয়েছে। 

অনুষ্ঠানে বিদ্যালয় ও কলেজ পরিচালনা কমিটির সদস্য জামশেদুল আলম চৌধুরী, শফিকুল আলম, জিয়াউদ্দিন শাহীন, মোহাম্মদ সালাউদ্দিন, শিক্ষক প্রতিনিধি আবদুল মোমিন, শিমুল মুহুরী ও হাসিনা বেগম উপস্থিত ছিলেন।

এরপর মেয়র নাসিরাবাদ অংকুর সোসাইটি বালিকা বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ করেন। এ সময় প্রতিষ্ঠান প্রধান লিলি বড়ুয়া, বিদ্যালয় পরিচালনা পর্যদের সদস্য মুহাম্মদ শাহ আলম, সৈয়দ শাহরিয়া পারভেজ, শিপ্তী মহাজন, শিক্ষক প্রতিনিধি দেল আফরোজ খানম, এহসানুজ্জমান, সহকারী শিক্ষক চন্দন কুমার দাশ এবং সোসাইটির সাবেক পরিচালক মোহাম্মদ সাজ্জাদ ও প্রকৌশলী হারাধান আচার্য উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৯
এআর/টিসি

আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল