‘সুষ্ঠু নির্বাচনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইভিএম ভোট কেন্দ্র পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল মান্নান।

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল মান্নান।

শনিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন শেষে তিনি একথা জানান। এ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।  

বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, কাপাসগোলা সিটি করপোরেশন মহিলা কলেজ, কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কাপাসগোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা (বাওয়া) স্কুল অ্যান্ড কলেজের ইভিএম ভোট কেন্দ্র পরিদর্শন করেন। 

তিনি ইভিএম ভোট কেন্দ্রের বুথ ও ভোট গ্রহণ সংক্রান্ত বিষয়গুলো খতিয়ে দেখেন।

এ সময় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মো. নুরুল আলম নিজামী, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান বিন মুহাম্মাদ আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নির্বাচন কমিশনের দেওয়া নির্দেশনাগুলো শতভাগ মেনে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন জানিয়ে বিভাগীয় কমিশনার বলেন, নির্বাচনের দায়িত্বে নিয়োজিত সহকারী রিটার্নিং কর্মকর্তা, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব পালনে সচেষ্ট রয়েছে।  নির্বাচনে সার্বিক আইনশৃঙ্খলা  রক্ষা, অপরাধ প্রতিরোধ কার্যক্রম পরিচালনা ও নির্বাচন আচরণবিধি অনুযায়ী  ম্যাজিস্ট্রেটরা প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। এ জন্য আইনশৃঙ্খলা বাহিনীকেও নির্দেশনা দেওয়া হয়েছে। ভোট কেন্দ্রে যেতে বাধা, ভয়-ভীতি প্রদর্শনসহ কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে মোট ভোটার ৩ লাখ ৯০ হাজার ৪৩১। আসনটিতে পুরুষ ভোটার ২ লাখ ৪ হাজার ২০৬ ও নারী ভোটার ১ লাখ ৮৬ হাজার ২২৫ জন।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
এআর/টিসি

লক্ষ্মীছড়িতে ট্রাক্টর উল্টে ২ শ্রমিক নিহত
বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’


অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা
মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান