গণতন্ত্র পুনরুদ্ধারে ৩০ ডিসেম্বর ভোট দিন: নোমান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আবদুল্লাহ আল নোমান। ফাইল ছবি

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম ১০ (হালিশহর, ডবলমুরিং, পাহাড়তলী, খুলশী ও পাঁচলাইশ আংশিক) আসনে বিএনপি মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল নোমান গণতন্ত্র পুনরুদ্ধারে ধানের শীষে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (২৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেমান বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা। ১৯৭০ সালের ২০ ফ্রেব্রুয়ারি স্বাধীনতার পক্ষে সাহসী বক্তব্য দেওয়ার কারণে জেনারেল ইয়াহিয়ার সামরিক আদালত আমাকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড, ১০টি বেত্রাঘাত ও স্থাবর-অস্থাবর সম্পদ বাজেয়াপ্ত করেছিল। আমি সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছি। ১০ বছর ২ মাস মন্ত্রী ছিলাম। দেশের এবং চট্টগ্রামের উন্নয়নে কাজ করেছি।

তিনি বলেন, ২০০৮ সালেও আমি এ এলাকায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি তখন আমি অসুস্থ থাকায় মাত্র দুই দিনের প্রচারণায় ১ লাখ ২৭ হাজার ৮১৫ ভোট পেয়েছিলাম। আপনাদের সুখে দুঃখে এ এলাকায় ছুটে এসেছি।

নোমান বলেন, আমি ব্যক্তিগত ভাবে অনেকের কাছে সশরীরে ভোট চাইতে আসতে পারিনি। বিএনপি নেতাকর্মীদের গণহারে গ্রেফতার, মিথ্যা মামলা দিয়ে হয়রানি ও সভা-সমাবেশে সন্ত্রাসী হামলার কারণে আমি স্বাভাবিক নির্বাচনী প্রচারণা চালাতে বাধাগ্রস্ত হয়েছি। সংঘর্ষ এড়ানোর জন্য আমি পাল্টাপাল্টি কোন কর্মসূচি দিইনি। আমি জানি পোস্টার, ব্যানার লাগিয়ে স্বাভাবিক প্রচারণা চালাতে না পারলেও ধানের শীষ এবং আমি আপনাদের মনে অনেক আগে স্থান করে নিয়েছি।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এআর/টিসি

চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২