নগর ‘পাহারায়’ যৌথবাহিনী

সরওয়ার কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জুবলী রোড এলাকায় যৌথবাহিনীর অভিযান। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের বাকি মাত্র দুই দিন। নগরের কোতোয়ালী থানার জুবলী রোড এলাকা। ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁই ছুঁই। ঘুমন্ত নগরে জেগে আছে কিছু ‘প্রহরী’।

এ নির্বাচনকে ঘিরে নাশকতা-সন্ত্রাস মোকাবেলায় রাত জেগে নগর পাহারা দিচ্ছে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুধু জুবলী রোড নয়, নগরের এনায়েত বাজার, কাজীর দেউরী, চকবাজার মোড়, জিইজি মোড়, নিউ মার্কেট একে খান মোড়, শাহ আমানত সেতুসহ (নতুনব্রিজ) বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) দিনগত রাতে নগর ঘুরে এমন চিত্র দেখা গেছে।

টহলের পাশাপাশি ‘সন্ত্রাসীদের খোঁজে’ জুবলী রোড, নন্দনকানন ও এনায়েত বাজার এলাকায় চালানো হয়েছে সাঁড়াশি অভিযান। এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এসএম মোবাশ্বের হোসাইন।

জুবলী রোড এলাকায় যৌথবাহিনীর অভিযান। ছবি: উজ্জ্বল ধরনন্দনকানন এলাকার ২নং গলি, ইউনাটেড হোটেল গলি, এনায়েতবাজার বাইলেইন চালানো হয় অভিযান।

নির্বাচনে নাশকতা ও অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় অবৈধ অস্ত্র উদ্ধার ও পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসীদের ধরতে অভিযান পরিচালনা হচ্ছে বলে বাংলানিউজকে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

মোহাম্মদ মহসীন বলেন, ‘নির্বাচনকে কেন্দ্র করে যাতে কোনো সন্ত্রাসী প্রভাব বিস্তার বা নাশকতা সৃষ্টি করতে না পারে সে লক্ষ্যে আমরা কাজ করছি। কোতোয়ালী এলাকার তালিকাভুক্ত সন্ত্রাসীদের ধরতে অভিযান অব্যাহত আছে। বিভিন্ন পয়েন্টে চেক পোস্ট বসানো হয়েছে। সন্দেহজনক যানবাহনে তল্লাশীও চলছে।’

সদরঘাট থানার ওসি মো. নেজাম উদ্দিন বাংলানিউজকে বলেন, ‘সদরঘাট এলাকায় নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। যানবাহনে তল্লাশী ও চেক পোস্ট বসানো হয়েছে।’

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে বলেন, ‘নগরের বিভিন্ন জায়গায় র‌্যাবের টহল জোরদার করা হয়েছে। অবৈধ অস্ত্র উদ্ধার ও তালিকাভুক্ত সন্ত্রাসীদের আটকে তৎপর রয়েছে র‌্যাব। যেকোনো নাশকতামূলক কার্যক্রম প্রতিরোধ করতে প্রস্তুত রয়েছি আমরা।’

বাংলাদেশ সময়: ০৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
এসকে/টিসি

ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?


হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা