এসেছে ১৮৪০ ইভিএম, কাল আসছে ব্যালট পেপার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ভোটগ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে চলে এসেছে নির্বাচনের বেশকিছু সরঞ্জাম। চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের জন্য বুধবার (২৬ ডিসেম্বর) সকাল ৭ টায় এসেছে ইভিএম। কাল বৃহস্পতিবার আসবে ব্যালট পেপার।

php glass

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে নির্বাচনের জন্য ১ হাজার ৮৪০টি ইভিএম সংগ্রহ করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধিরা। আজ সকালে এসব ইভিএম এনে রাখা হয় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে।

এছাড়া নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রার্থীদের প্রতীক সম্বলিত ব্যালট পেপার জেলা নির্বাচন অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গ্রহণ করবেন বলে জানা গেছে।

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধরআঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, চারটি কাভার্ড ভ্যানে এসব ইভিএম মেশিন ঢাকা থেকে নিয়ে আসা হয়।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান জানান, ৯২০টি কক্ষে ৯২০টি ইভিএম থাকবে। আরও ৯২০টি ইভিএম প্রস্তুত রাখা হবে। ভোটগ্রহণে কোন ইভিএমে সমস্যা হলে তাৎক্ষণিক আরেকটি ইভিএম চালু করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, ‘ব্যালট ছাড়া বাকি সব সরঞ্জাম ইতোমধ্যে চলে এসেছে। ব্যালট আনার জন্য আজ বুধবার কর্মচারীদের পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এসি/টিসি

সংবিধানের ১৬ আনা বাস্তবায়ন চাই: ড.কামাল
রাজশাহীতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন
শহীদদের শ্রদ্ধা জানাতে বাবার সঙ্গে স্মৃতিসৌধে 
ওলামা দলের সভাপতি মালেক আর নেই
স্বাধীনতা দিবসে ‘লা লিগা’র শুভেচ্ছা


ভোরের আলো ফুটতেই শহীদ মিনারে শ্রদ্ধাবনত চট্টগ্রামবাসী
স্বাধীনতা দিবসে গুগলের শুভেচ্ছা
রাতে ভোট দেওয়া কি মুক্তিযুদ্ধের চেতনা, প্রশ্ন মান্নার
স্বাধীনতা দিবসে খুলনায় সাইকেল র‌্যালি
‘বাবা-মা, শিক্ষকের কথা শুনে সুন্দর জীবন গড়’