এসেছে ১৮৪০ ইভিএম, কাল আসছে ব্যালট পেপার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ভোটগ্রহণের প্রস্তুতির অংশ হিসেবে চলে এসেছে নির্বাচনের বেশকিছু সরঞ্জাম। চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের জন্য বুধবার (২৬ ডিসেম্বর) সকাল ৭ টায় এসেছে ইভিএম। কাল বৃহস্পতিবার আসবে ব্যালট পেপার।

মঙ্গলবার রাতে নির্বাচন কমিশন সচিবালয় থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে নির্বাচনের জন্য ১ হাজার ৮৪০টি ইভিএম সংগ্রহ করেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তার প্রতিনিধিরা। আজ সকালে এসব ইভিএম এনে রাখা হয় এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে।

এছাড়া নির্বাচন কমিশন সচিবালয় থেকে প্রার্থীদের প্রতীক সম্বলিত ব্যালট পেপার জেলা নির্বাচন অফিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা গ্রহণ করবেন বলে জানা গেছে।

এম এ আজিজ স্টেডিয়ামের জিমনেশিয়ামে রাখা হয়েছে ইভিএম। ছবি: উজ্জ্বল ধরআঞ্চলিক নির্বাচন কার্যালয়ের সহকারী কর্মকর্তা মোজাম্মেল হক বাংলানিউজকে বলেন, চারটি কাভার্ড ভ্যানে এসব ইভিএম মেশিন ঢাকা থেকে নিয়ে আসা হয়।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান জানান, ৯২০টি কক্ষে ৯২০টি ইভিএম থাকবে। আরও ৯২০টি ইভিএম প্রস্তুত রাখা হবে। ভোটগ্রহণে কোন ইভিএমে সমস্যা হলে তাৎক্ষণিক আরেকটি ইভিএম চালু করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, ‘ব্যালট ছাড়া বাকি সব সরঞ্জাম ইতোমধ্যে চলে এসেছে। ব্যালট আনার জন্য আজ বুধবার কর্মচারীদের পাঠানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এসি/টিসি

কালো ভুনা
বাল্যবিয়ে আয়োজনে কাজী ও কনের বাবার জরিমানা
চকবাজার ট্র্যাজেডির দায় সরকার এড়াতে পারে না: কাদের
তিতাসে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
চকবাজারের ঘটনার পুনরাবৃত্তি হবে না


চকবাজার ট্র্যাজেডি: সব ধর্মাবলম্বীদের প্রার্থনার আহ্বান
কালিয়াকৈরে যুবককে কুপিয়ে হত্যা
ডিএনএ'র নমুনা সংগ্রহে ঢামেকে সিআইডির টিম
তদন্ত অবশ্যই আলোর মুখ দেখবে
ভোলার তজুমদ্দিনে তিরোধান উৎসবে পুণ্যার্থীদের ঢল