মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানালো জিপিএইচ ইস্পাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিপিএইচ ইস্পাত এর উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথিরা।

চট্টগ্রাম: অর্থনেতিক বৈষম্যের মধ্যেই ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের বীজ রোপিত ছিল। অর্থনৈতিক খাতে অধিকতর উন্নয়ন ও সমতা সৃষ্টি হলেই মুক্তিযুদ্ধের রক্তাক্ত ত্যাগের সফলতা আসবে।

সোমবার (২৪ ডিসেম্বর) জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত জিপিএইচ ইস্পাত মুক্তিযোদ্ধা সম্মাননা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

জিপিএইচ ইস্পাতই প্রথম কর্পোরেট হাউজ যারা চট্টগ্রামে মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানালো। এ অনুষ্ঠান বীর মুক্তিযোদ্ধা, কমান্ডারদের মিলনমেলায় পরিণত হয়।

প্রধান অতিথির ভাষণে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই ডিসেম্বর বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের চেতনাবাহী বীরদের সম্মাননা জানানো জিপিএইচ ইস্পাতের একটি মহতী উদ্যোগ। মুক্তিযোদ্ধাদের পরবর্তী প্রজন্মও যাতে ৭১ এর চেতনাবাহী হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

বিশেষ অতিথি চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, জিপিএইচ ইস্পাত জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের যে সম্মাননা দিয়েছে তার জন্য বেসরকারি খাতের অ্যাপেক্স ট্রেড বডির পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।

জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ১৯৭১ সালে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা সংগ্রাম না করলে আমরা এই বাংলাদেশ পেতাম না। এই সম্মাননা প্রদান করে পরোক্ষে জিপিএইচ ইস্পাতই সম্মানিত হয়েছে।

মুক্তিযুদ্ধে নারীদের ভূমিকা রয়েছে উল্লেখ তিনি বলেন, আজ বাংলাদেশের বাজেট প্রায় ৫ লক্ষ কোটিতে গিয়ে দাঁড়িয়েছে।

তিনি বাংলাদেশ ও পাকিস্তানের অর্থনৈতিক ও সামাজিক সূচকের তুলনামূলক পরিসংখ্যান দিয়ে বলেন, বাংলাদেশ সর্বক্ষেত্রে এগিয়ে রয়েছে।

অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বক্তব্য দেন নগর ডেপুটি কমান্ডার মোহাম্মদ শহীদুল হক চৌধুরী সৈয়দ।

সম্মাননা প্রাপ্ত ৭১ এর মুক্তিযোদ্ধা ফটিকছড়ি অঞ্চলের বিএলএফ কমান্ডার মির্জা আবু মনসুর, বাংলাদেশ লিবারেশন ফোর্স এর গ্রুপ কমান্ডার ডা. মাহফুজুর রহমান, ডা. আবু ইউসুফ চৌধুরী প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সম্মাননাপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের কাছে সম্মাননা ক্রেস্ট, শাল, আর্থিক সম্মাননার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন: চট্টগ্রাম
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান